রবিবার, ২০শে জুলাই, ২০২৪ ইং, ভোর ৫:০৬

কুমিল্লা রিজিয়নের এসপি মো: খাইরুল আলমকে অতিরিক্ত ডিআইজি র‍্যাংকে অলংকৃত করেন হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি

ডেস্ক রিপোর্ট ।। অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পেয়ে র‍্যাংক ব্যাজ অলংকরণ করেছেন হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিওনের এসপি মোঃ খাইরুল আলম।

এ সময় নতুন র‍্যাংক ব্যাজ প্রাপ্ত অতিরিক্ত ডিআইজি মোঃ খাইরুল আলমের সহধর্মিণী মিসেস দিলরুবা আলম উপস্থিত ছিলেন।

রবিবার (১২ নভেম্বর ২০২৩) দুপুর সাড়ে ১২ টায় হাইওয়ে পুলিশ হেডকোয়ার্টার্স এর সম্মেলন কক্ষে র‍্যাংক ব্যাজ অলংকরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাইওয়ে পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি মো: শাহাবুদ্দিন খান, বিপিএম-বার। হাইওয়ে পুলিশ হতে ৬ জন এসপি পদমর্যাদার কর্মকর্তা অতিরিক্ত ডিআইজি পদে এবং ১ জন অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার কর্মকর্তা এসপি পদে পদোন্নতি পায়। হাইওয়ে পুলিশে কর্মরত অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত অপর ৫ জন কর্মকর্তা হলেন মোঃ মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ জাকারিয়া, ড.আ.ক.ম আকতারুজ্জামান বসুনিয়া, মোঃ শহিদ উল্লাহ, মোহাম্মদ শাহিনুর আলম খান এবং পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত কর্মকর্তা হলেন সীমা রানী সরকার।

অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি মোঃ শাহাবুদ্দিন খান, বিপিএম-বার এবং অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের সহধর্মিণীগণ উপস্থিত থেকে র‍্যাংক ব্যাজ পরিয়ে দেন। এ সময় হাইওয়ে পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি মো: শাহাবুদ্দিন খান, বিপিএম-বার পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‍্যাংক ব্যাজ অলংকরণ, ক্রেস্ট ও ফুল দিয়ে অভিনন্দিত করেন এবং পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাগণও হাইওয়ে পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপিকে ফুল দিয়ে ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাগণের পিতা-মাতা ও সহধর্মিণীগণ উপস্থিত ছিলেন । পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাগণকে অভিনন্দন জানিয়ে হাইওয়ে পুলিশ প্রধান বলেন, আপনারা দক্ষতা, যোগ্যতা ও মেধার স্বাক্ষর রেখে আজ এ পর্যায়ে এসেছেন। আমি আশা করি, আগামী দিনেও আপনারা সেবার ব্রত নিয়ে আপনাদের মেধা ও যোগ্যতা দিয়ে দেশের গৌরব বয়ে আনবেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন হাইওয়ে পুলিশের ডিআইজি (প্রশাসন) মোঃ মাসুদুর রহমান ভূঞা, বিপিএম-সেবা, হাইওয়ে পুলিশের অন্যান্য সকল ডিআইজি বৃন্দ, অতিরিক্ত ডিআইজি বৃন্দ, পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপার (স্টাফ অফিসার টু অতিরিক্ত আইজিপি) সহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ অফিসারবৃন্দ।

এর আগে সোমবার (৬ নভেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপনের মাধ্যমে অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি, গ্রেড-৪) পদমর্যাদায় পদোন্নতি দেওয়া হয়।
প্রজ্ঞাপনের মাধ্যমে আরো জানাগেছে, জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।
উল্লেখ্য এর আগে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত মো: খাইরুল আলম বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি)’র ডিসি হেডকোয়ার্টার, ডিসি ট্রাফিক ও ডিসি উত্তর হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন।পরে বিগত ২৫ ফেব্রুয়ারি ২০২১ থেকে ১৫ জুলাই ২০২৩ পর্যন্ত অত্যন্ত সুনামের সাথে কুষ্টিয়া জেলার এসপি হিসেবে কর্মরত ছিলেন মোঃ খাইরুল আলম। তিনি কুষ্টিয়া জেলায় অপরাধ দমন, সামাজিক নিরাপত্তা বিধান সহ বিভিন্ন ভাবে সাধারন মানুষের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করে ব্যাপক প্রশংসিত হয়েছেন।এছাড়াও তিনি করোনা কালে হত দরিদ্র মানুষের মাঝে ত্রান সামগ্রী বিতরণ ও সাধারন মানুষের মাঝে করোনা সংক্রান্ত সরকারী নির্দেশনা বাস্তবায়ন করে সর্বস্তরের মানুষের মাঝে সচেতনতার বার্তা পৌঁছে দিয়েছেন। অতি দ্রুত ক্লুলেস হত্যা কান্ডের রহস্য উন্মোচন সহ আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রেখে কুষ্টিয়া জেলার সাধারন মানুষের হৃদয়ে ভালবাসার নজির স্থাপন করেছেন এসপি খাইরুল আলম। অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত কর্মকর্তা মো: খাইরুল আলম গত ২২ আগস্ট হাইওয়ে পুলিশ হেডকোয়ার্টার থেকে কুমিল্লা রিজিয়নে এসপি হিসেবে যোগদান করে কুমিল্লা হাইওয়ে পুলিশের কার্যক্রমকে আরো গতিশীল করতে সক্ষম হয়েছেন।