রবিবার, ২০শে জুলাই, ২০২৪ ইং, রাত ৩:০৭

অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম এর সাথে কুমিল্লা রিজিয়নের ২২ থানার অফিসার ইনচার্জদের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর

ডেস্ক রিপোর্ট ।। অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম এর সাথে কুমিল্লা রিজিয়নের ২২ থানার অফিসার ইনচার্জদের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

রবিবার (৯ জুন ২০২৪) সকাল ১১ টায় নিজ কার্যালয়ে হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম এর সাথে কুমিল্লা রিজিয়নের ২২ থানার অফিসার ইনচার্জদের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) ২০২৪-২০২৫ স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পুলিশ হেডকোয়ার্টারের নির্দেশনা অনুযায়ী যথা সময়ে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানটির আয়োজন করা হয়। হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের ২২ থানার অফিসার ইনচার্জগণ উপস্থিত থেকে আগামী ২০২৪-২০২৫ অর্থ সন অর্থাৎ ১ জুলাই ২০২৪ হতে ৩০ জুন ২০২৫ পর্যন্ত সময়ের জন্য রূপকল্প, অভিলক্ষ্য, কৌশলগত উদ্দেশ্যসমূহ, কার্যাবলি কর্মসম্পাদন সূচক এবং লক্ষ্যমাত্রা সংক্রান্ত বিষয়ে অত্র বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর করা হয়। এ সময় হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বা এনোয়াল পারফরম্যান্স এগ্রিমেন্ট (APA) হল একটি প্রতিষ্ঠানের জবাবদিহিতা ও কর্মক্ষমতা বৃদ্ধি এবং সম্পদের সঠিক ব্যবহার করার উদ্ভাবনী পদ্ধতি। সরকারি প্রত্যেকটি কাজে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধি, সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিতকরণ, সর্বোপরি প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নের জন্য সরকারি দপ্তর/সংস্থাসমূহে বিগত ২০১৪-১৫ অর্থবছরে কর্মসম্পাদন ব্যবস্থাপনা পদ্ধতি প্রবর্তন করা হয়। এ চুক্তি সম্পাদন ও বাস্তবায়নের মাধ্যমে মূলত মন্ত্রণালয়/বিভাগের কার্যক্রমকে পদ্ধতি নির্ভর থেকে ফলাফল নির্ভর করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। পাশাপাশি এ পদ্ধতির মাধ্যমে মন্ত্রণালয়/বিভাগের সার্বিক কর্মসম্পাদনের নিরপেক্ষ ও নৈর্ব্যক্তিক মূল্যায়ন করা সম্ভব হয়। তিনি কুমিল্লা রিজিয়নে কর্মরত সকল অফিসার ইনচার্জদের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) ২০২৪-২০২৫ এ উল্লেখিত কার্যক্রম সমূহ যথাযথ ভাবে বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন মাসুম সরদার, সহকারী পুলিশ সুপার কুমিল্লা হাইওয়ে সার্কেল ও অতিরিক্ত দায়িত্ব চট্রগ্রাম হাইওয়ে সার্কেল এবং হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের ২২ থানার অফিসার ইনচার্জ বৃন্দ।