সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ ইং, বিকাল ৪:৪৭
শিরোনাম :

বরিশাল শেবাচিম হাসপাতালে করোনা ইউনিটে আরও ১ রোগীর মৃত্যু

আব্দুল্লাহ আল হাসিব,বিশেষ প্রতিবেদক  বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনা ওয়ার্ডে আরও ১ রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে গত ১৫ ঘন্টার ব্যাবধানে এক নারী সহ দুইজনের মৃত্যু হয়েছে। শুক্রবার সন্ধ্যায় খলিলুর রহমান নামের ৭২ বছর বয়সী চিকিৎসাধীন এক বৃদ্ধ’র মৃত্যু হয়েছে।

আজ শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তার মৃত্যু হয়। এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ৩টার দিকে একই ওয়ার্ডের চিকিৎসাধীন চল্লিশোর্ধ্ব এক নারীর মৃত্যু ঘটে।

হাসপাতাল সূত্রে জানা যায়, বেতাগী উপজেলার ফুলতলা গ্রামের বাসিন্দা খলিলুর রহমান নামের সত্তরোর্ধ্ব বৃদ্ধ বৃহস্পতিবার দুপুরে শেবাচিমের করোনা ওয়ার্ডে শ্বাসকষ্ট ও বুকের ব্যাথা নিয়ে ভর্তি হয়েছিলেন। রাতেই তার নমুনা সংগ্রহ করে হাসপাতাল কর্তৃপক্ষ। তবে নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে আসার আগেই বৃদ্ধ শুক্রবার সন্ধ্যায় মারা যান।

এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে তিনটার দিকে চল্লিশোর্ধ্ব এক নারীর মৃত্যু হয়। জানা গেছে, গত ১৫ এপ্রিল দুপুরে ৪০ বছর বয়সী এই রোগী হাসপাতালের নারী মেডিসিন ওয়ার্ডে ভর্তি হন। তার বাড়ি পটুয়াখালীর কলাপাড়ায়। পরে তার মধ্যে করোনা উপসর্গ থাকায় ১৬ এপ্রিল হাসপাতালের করোনা ইউনিটে তাকে ভর্তি করা হয়। বৃহস্পতিবার ভোর রাতে তার মৃত্যু হয়। শুক্রবার বেলা ১১টার দিকে নিরাপত্তা সহকারে তার মরদেহ গ্রামের বাড়িতে পাঠানো হয়।

এ বিষয়ে হাসপাতালের পরিচালক ডা. মোহাম্মদ বাকির হোসেন বলেন, মারা যাওয়ার আগেই দুই রোগীর নমুনা সংগ্রহ করা হয়েছে। কিন্তু রিপোর্ট না আসার আগে তারা আক্রান্ত ছিলেন কিনা তা বলা যাচ্ছে না।

এ নিয়ে শেবাচিম হাসপাতালে করোনা ওয়ার্ডে গত ১০ দিনে ৫ রোগীর মৃত্যু হলো। এছাড়া করোনা ইউনিটে ২০ জন রোগী চিকিৎসাধীন আছেন, যার মধ্যে সাতজনের করোনা আক্রান্ত নিশ্চিত হওয়া গেছে।