বুধবার, ২৭শে জানুয়ারি, ২০২১ ইং, রাত ১০:৩৬
শিরোনাম :
বরিশাল জেলা প্রশাসকের কারাগার পরিদর্শন,বন্দিদের মাঝে টিভি ও সেলাই মিসিন বিতরন বিটপুলিশিং কার্যক্রমকে শক্তিশালী করতে বিএমপি কাউনিয়া থানার বিট অফিসারদের সাথে সমন্বয় সভা অনুষ্ঠিত সৌদিতে পানির ট্যাংক পরিষ্কার করতে গিয়ে মামা-ভাগ্নেসহ ৩ বাংলাদেশির মৃত্যু বরিশালে গ্রামীণ ব্যাংক ম্যানেজারের ৪২ বছরের কারাদণ্ড ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ রুনুর ‘জয় বাংলা’ ধ্বনিতে করোনার টিকা দেওয়া শুরু বরিশালে ডিসি ট্রাফিক জাকির হোসেন মজুমদারের নেতৃত্বে করোনা প্রতিরোধে মাস্ক বিতরন এরদোগানকে ক্ষমতা থেকে সরাতে জীবন দিতে রাজি দেশের ৩ কোটি ৪০ লাখ মানুষ করোনার টিকা পাবে : প্রধানমন্ত্রী উত্তর-পশ্চিমাঞ্চলে শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে

ভারতে কৃষি আইনে স্থগিতাদেশ

প্রতিবেদনে বলা হয়েছে, কেন্দ্রীয় সরকার এবং কৃষক ইউনিয়নের মধ্যে আলোচনার মধ্যে যাতে কৃষি আইনের সমস্যার সমাধান করতে পারে এজন্য কমিটি তৈরি করা হয়েছে।

প্রধান বিচারক বলেছেন, পরবর্তী কোন ধরনের নির্দেশনা ছাড়া তিন কৃষি আইনে স্থগিতাদেশ।

এই কৃষি আইন নিয়ে দেশটিতে চলমান আন্দোলনের নিরসন ঘটাতে দেশটির সরকারের পক্ষ থেকে প্রায় আটবার কৃষক ইউনিয়নদের সঙ্গে আলোচনায় যায়। তবে কোন সূরহা হয়নি। এরই মধ্যে আদালতের এমন রায় এলো।

দেশটির সুপ্রিম কোর্ট জানিয়েছে, আমরা এই সমস্যার সমাধানের জন্য সেরা উপায়ে চেষ্টা করেছি এবং এই কৃষি আইন বাতিলের শক্তি আমাদের ছিল।

প্রধান বিচারপতি আরও বলেছেন, এটা জীবন মরণের বিষয়। আমরা আইনের ব্যাপারে উদ্বিগ্ন। আমরা এই সমস্যা সমাধানের চেষ্টায় আছি।

দেশটিতে বিতর্কিত কৃষি আইন বাতিলের দাবিতে দিল্লিতে অবস্থান নেয় হাজার হাজার কৃষক। সেই আন্দোলন ঠেকাতে শত শত ভারতীয় আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়। এ নিয়ে দিল্লিতে থমথমে পরিস্থিতি বিরাজ করে।