মঙ্গলবার, ১১ই মে, ২০২১ ইং, সকাল ৭:৫২
শিরোনাম :
বরিশালে ভাড়া বাসায় বিশ্ববিদ্যালয়ছাত্রীর মৃত্যু ঘিরে রহস্য ঘনীভূত বকশীগঞ্জে করোনায় ক্ষতিগ্রস্ত ৬৫০ পরিবারের মাঝে শাড়ি-লুঙ্গী বিতরণ পুকুর খননকালে উঠে এলো মানুষের কঙ্কাল! ফুলবাড়ীতে দরিদ্রদের মাঝে বন্ধুমহল সেচ্ছাসেবী সংগঠনের ঈদ উপহার বিতরণ গঙ্গায় ভেসে উঠছে শতাধিক মৃতদেহ, ভারতে নতুন আতঙ্ক দক্ষিণাঞ্চলের দেড় কোটি মানুষের ২৬ আইসিইউ বেড, ২ হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন! জেরুজালেমে রকেট হামলা আস্থা ভোটে হেরে ক্ষমতা হারালেন নেপালের প্রধানমন্ত্রী দেবীদ্বারে বৃদ্ধ দম্পতিকে প্রকাশ্যে কুপিয়ে যখম করল ভাতিজা পানিসম্পদ প্রতিমন্ত্রীর পক্ষে অসহায়,হতদরিদ্র ও কর্মহীন মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

বরিশালে বৃষ্টির জন্য খোলা মাঠে বিশেষ নামাজ আদায়

ডেস্ক রিপোর্ট  বরিশাল জেলার বিভিন্ন উপজেলায় প্রচন্ড খরতাপে পুরছে জনজীবন। রোদ আর গরমে অতিষ্ঠ হয়ে পরেছে সাধারণ মানুষ। বৈশাখের ১৯দিন পেরিয়ে গেলেও বরিশালে নেই বৃষ্টি। এ কারণে ফসল নষ্ট হওয়ার পাশাপাশি নেমে গেছে পানির স্তর।

তাই বৃষ্টির জন্য বাবুগঞ্জ উপজেলার বীরশ্রেষ্ট জাহাঙ্গীর নগর (আগরপুর) ইউনিয়নের একটি খোলা মাঠে বিশেষ নামাজ (সালাতুল ইস্তেখারা) আদায় করেছেন গ্রামবাসী।

রবিবার সকাল নয়টার দিকে খোলা আকাশের নিচে ফাঁকা মাঠে নামাজ শেষে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য বিশেষ দোয়া-মোনাজাত করা হয়। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয়ের চাচাতো ভাই বীরশ্রেষ্ট জাহাঙ্গীর নগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অধ্যাপক কামরুল ইসলাম হিমু খানের আয়োজনে এ নামাজে ইউনিয়নের কয়েকশ’ ধর্মপ্রান মুসুল্লীরা অংশগ্রহণ করেন।

অধ্যাপক কামরুল ইসলাম হিমু খান বলেন, দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় রমজান মাসে প্রচন্ড খরতাপে পুরছে জনজীবন। আল্লাহতায়ালা সালাতের মাধ্যমে বান্দাদের যেকোন সমস্যার সমাধান চাইতে বলেছেন। বৃষ্টি বা পানির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে চাওয়াকে আরবিতে সালাতুল ইস্তেখারা বলা হয় অর্থাৎ পানির জন্য দোয়া করা। তাই ধর্মপ্রাণ মুসুল্লীদের নিয়ে খোলা আকাশের নিচে সালাত আদায় করে অনাবৃষ্টি থেকে মুক্তি লাভের জন্য বিশেষ দোয়া-মোনাজাত করা হয়েছে।