শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং, সকাল ১১:৪৯
শিরোনাম :
সপ্তাহে ৬ দিন শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকবে : শিক্ষা মন্ত্রণালয় এপ্রিল মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই আরেকবার ভুল করলে ইসরায়েলের কিছুই অবশিষ্ট থাকবে না: ইরান ২ মাসের মধ্যে বেনজীরের দুর্নীতির প্রতিবেদন দাখিলের নির্দেশ তাপমাত্রা আরও বাড়বে, গরম কমার কোনো সম্ভাবনা নেই ব্যর্থতা কাঁধে নিয়ে ইসরায়েলের সামরিক গোয়েন্দা প্রধানের পদত্যাগ বান্দরবানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলি, কেএনএফ সদস্য নিহত সনদ বাণিজ্যের সঙ্গে জড়িত থাকার অভিযোগে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের স্ত্রী গ্রেপ্তার সারাদেশে ১০ দিনে পাঁচ লাখ গাছ লাগাবে ছাত্রলীগ ইসরায়েল, ইউক্রেনকে সামরিক সহায়তা দিতে যুক্তরাষ্ট্রে বিল পাস

বরিশালে বৃষ্টির জন্য খোলা মাঠে বিশেষ নামাজ আদায়

ডেস্ক রিপোর্ট  বরিশাল জেলার বিভিন্ন উপজেলায় প্রচন্ড খরতাপে পুরছে জনজীবন। রোদ আর গরমে অতিষ্ঠ হয়ে পরেছে সাধারণ মানুষ। বৈশাখের ১৯দিন পেরিয়ে গেলেও বরিশালে নেই বৃষ্টি। এ কারণে ফসল নষ্ট হওয়ার পাশাপাশি নেমে গেছে পানির স্তর।

তাই বৃষ্টির জন্য বাবুগঞ্জ উপজেলার বীরশ্রেষ্ট জাহাঙ্গীর নগর (আগরপুর) ইউনিয়নের একটি খোলা মাঠে বিশেষ নামাজ (সালাতুল ইস্তেখারা) আদায় করেছেন গ্রামবাসী।

রবিবার সকাল নয়টার দিকে খোলা আকাশের নিচে ফাঁকা মাঠে নামাজ শেষে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য বিশেষ দোয়া-মোনাজাত করা হয়। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয়ের চাচাতো ভাই বীরশ্রেষ্ট জাহাঙ্গীর নগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অধ্যাপক কামরুল ইসলাম হিমু খানের আয়োজনে এ নামাজে ইউনিয়নের কয়েকশ’ ধর্মপ্রান মুসুল্লীরা অংশগ্রহণ করেন।

অধ্যাপক কামরুল ইসলাম হিমু খান বলেন, দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় রমজান মাসে প্রচন্ড খরতাপে পুরছে জনজীবন। আল্লাহতায়ালা সালাতের মাধ্যমে বান্দাদের যেকোন সমস্যার সমাধান চাইতে বলেছেন। বৃষ্টি বা পানির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে চাওয়াকে আরবিতে সালাতুল ইস্তেখারা বলা হয় অর্থাৎ পানির জন্য দোয়া করা। তাই ধর্মপ্রাণ মুসুল্লীদের নিয়ে খোলা আকাশের নিচে সালাত আদায় করে অনাবৃষ্টি থেকে মুক্তি লাভের জন্য বিশেষ দোয়া-মোনাজাত করা হয়েছে।