মঙ্গলবার, ১১ই মে, ২০২১ ইং, সকাল ৮:০৬
শিরোনাম :
বরিশালে ভাড়া বাসায় বিশ্ববিদ্যালয়ছাত্রীর মৃত্যু ঘিরে রহস্য ঘনীভূত বকশীগঞ্জে করোনায় ক্ষতিগ্রস্ত ৬৫০ পরিবারের মাঝে শাড়ি-লুঙ্গী বিতরণ পুকুর খননকালে উঠে এলো মানুষের কঙ্কাল! ফুলবাড়ীতে দরিদ্রদের মাঝে বন্ধুমহল সেচ্ছাসেবী সংগঠনের ঈদ উপহার বিতরণ গঙ্গায় ভেসে উঠছে শতাধিক মৃতদেহ, ভারতে নতুন আতঙ্ক দক্ষিণাঞ্চলের দেড় কোটি মানুষের ২৬ আইসিইউ বেড, ২ হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন! জেরুজালেমে রকেট হামলা আস্থা ভোটে হেরে ক্ষমতা হারালেন নেপালের প্রধানমন্ত্রী দেবীদ্বারে বৃদ্ধ দম্পতিকে প্রকাশ্যে কুপিয়ে যখম করল ভাতিজা পানিসম্পদ প্রতিমন্ত্রীর পক্ষে অসহায়,হতদরিদ্র ও কর্মহীন মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

পশ্চিমবঙ্গে নির্বাচনে জিতলেন রাজমিস্ত্রির স্ত্রী

অনলাইন ডেস্ক  পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের রোববার থেকে ভোট গণনা চলছে। চারদিকে তৃণমূলের জয়জয়কার। এই অবস্থার মধ্যেই সালতোড়া থেকে নির্বাচিত হয়েছেন বিজেপির দরিদ্র প্রার্থী চন্দনা বাউরি। তিনি তৃণমূল প্রার্থীকে ৪ হাজার ভোটে পরাজিত করে বিধায়ক নির্বাচিত হয়েছেন।

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানিয়েছে, এ প্রার্থীর স্বামী একজন রাজমিস্ত্রি। তার দৈনিক আয় মাত্র ৪০০ রুপি।চন্দনা বাউরির সম্বল বলতে, তিনটি ছাগল, তিনটি গরু (তার মধ্যে একটি আবার বাবার উপহার দেওয়া)এবং একটি মাটির বাড়ি। তিনিই এখনও পর্যন্ত ভোটের সবচেয়ে গরীব প্রার্থী বলে চিহ্নিত হয়েছেন। মনোনয়ন পত্রে হলফনামায় তিনি লিখেছেন তার ব্যাংক অ্যাকাউন্টে রয়েছে মাত্র ৩১ হাজার ৯৮৫ রুপি। এ ছাড়া তার স্বামীর সম্পত্তি রয়েছে ৩০ হাজার ৩১১ টাকার।

বিজেপির এই অতি দরিদ্র প্রার্থী বাঁকুড়া শালতোড়া একটি প্রত্যন্ত অঞ্চলে কাঁচা বাড়িতে থাকেন।

ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, তাদের বাড়িতে পানীয় জলের সংযোগ নেই। ঘরে আসবাব বলতে একটি টিনের বাক্স, বাচ্চাদের পড়ার বই রাখার জন্য একটি ছোট টেবিল।

পড়াশোনায় ভালো ছিলেন চন্দনা। কিন্তু বাবা মারা যাওয়ার কারণে মাধ্যমিক পাস করে তাকে বিয়ে করতে হয়। তিনটি সন্তান রয়েছে শ্রাবন-চন্দনা দম্পতি।

চন্দনার স্বামী বিজেপির ব্লক কর্মী হিসেবে রাজনীতি করতেন। এবছর বাঁকুড়ার শালতোড়া আসনটি তফসিলি জাতিদের জন্য সংরক্ষিত হয়েছে। আর সেই কারণেই শ্রাবণের স্ত্রী চন্দনাকেই প্রার্থী হিসেবে বেছে নেয় বিজেপি।