শনিবার, ১৩ই আগস্ট, ২০২২ ইং, সকাল ৬:৫৮
শিরোনাম :
কুয়াকাটায় পর্যটকের সঙ্গে অসদাচরণ, ট্যুরিস্ট পুলিশের সহায়তায় বাসচালককে জরিমানা ইরানে ড্রোন প্রশিক্ষণ নিচ্ছে রাশিয়া কুমিল্লায় মায়ের সঙ্গে ঝগড়া থামাতে বাবাকে ছুরিকাঘাত, হাসপাতালে মৃত্যু শ্রীলংকায় ১ কোটির বেশি রুপি দান করলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপ, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত সরকারি ওষুধ চুরি করে বিক্রি করলে ১০ বছর জেল ইউক্রেনে রুশ হামলায় নিহত ১১ ৮ বলের মধ্যে নেই ৩ উইকেট, চাপে বাংলাদেশ কুষ্টিয়ায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা এঁর জন্মবার্ষিকীতে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত উজিরপুরে ২টি পিকাপ ও মাহেন্দ্র খাদে পড়ে আহত ৫

স্মার্টফোন ক্যামেরায় আসছে গরিলা গ্লাস

অনলাইন ডেস্ক  স্মার্টফোনের ডিসপ্লে রক্ষায় নির্মাতা প্রতিষ্ঠানগুলো গরিলা গ্লাসের ব্যবহার করে। তবে এবার স্মার্টফোনের ক্যামেরায়ও নজর দিচ্ছে করনিং। অ্যাপলের আইফোনসহ বিভিন্ন হাই-অ্যান্ড স্মার্টফোনে যেখানে পেছনের ক্যামেরা রক্ষায় স্যাফায়ার ক্রিস্টাল ব্যবহার করা হয়, সেখানে গরিলা গ্লাস ডিএক্স সবচেয়ে ভালো হবে বলে বিশ্বাস করছে করনিং।

জানা গেছে, শুধু ক্যামেরা রক্ষাই নয়, এই গ্লাসে অ্যান্টি-রিফ্লেকটিভ কোটিং ব্যবহার করা হচ্ছে। ক্যামেরা সেন্সর যে আলো পায় আর এই কোটিংয়ের ফলে সেটি বৃদ্ধি পাবে বলে জানিয়েছি করনিং। করনিং গরিলা গ্লাসের ভাইস প্রেসিডেন্ট ও মহাব্যবস্থাপক ইয়ামিন আমিন বলেন, আমরা ক্যামেরা লেন্স কাভারের জন্য একটি যথাযথ সল্যুউশন তৈরি করেছি। ক্যামেরা লেন্সের জন্য ৯৮ শতাংশ আলো ক্যাপচারিংয়ের মাধ্যমে আমাদের গ্লাস কম্পোজিট হাই-কোয়ালিটি ছবি এবং ভিডিও ধারণ করতে সহায়তা করে।

এ ছাড়া এটি ক্যামেরা ডিজাইনেও পরিবর্তন আনবে। ওয়্যারড জানিয়েছে, করনিংয়ের এই নতুন গরিলা গ্লাস নিয়ে প্রথম এক বা একাধিক ডিভাইস উন্মোচন করতে পারে স্যামসাং। আগামী আগস্টেই এ উন্মোচন অনুষ্ঠান আয়োজিত হতে যাচ্ছে।