শনিবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং, ভোর ৫:০৭
শিরোনাম :
সপ্তাহে ৬ দিন শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকবে : শিক্ষা মন্ত্রণালয় এপ্রিল মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই আরেকবার ভুল করলে ইসরায়েলের কিছুই অবশিষ্ট থাকবে না: ইরান ২ মাসের মধ্যে বেনজীরের দুর্নীতির প্রতিবেদন দাখিলের নির্দেশ তাপমাত্রা আরও বাড়বে, গরম কমার কোনো সম্ভাবনা নেই ব্যর্থতা কাঁধে নিয়ে ইসরায়েলের সামরিক গোয়েন্দা প্রধানের পদত্যাগ বান্দরবানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলি, কেএনএফ সদস্য নিহত সনদ বাণিজ্যের সঙ্গে জড়িত থাকার অভিযোগে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের স্ত্রী গ্রেপ্তার সারাদেশে ১০ দিনে পাঁচ লাখ গাছ লাগাবে ছাত্রলীগ ইসরায়েল, ইউক্রেনকে সামরিক সহায়তা দিতে যুক্তরাষ্ট্রে বিল পাস

বরিশালে সেইন্ট বাংলাদেশ এর উদ্যোগে শিক্ষা সংলাপ অনুষ্ঠিত

ডেস্করিপোর্ট  বরিশালে বেসরকারী উন্নয়ন সংস্থা সেইন্ট বাংলাদেশের উদ্যোগে সমন্বিত শিক্ষা পরিকল্পনার অধিন শিক্ষা সংলাপ (পর্ব-১০) অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৩ সেপ্টেম্বর) সকালে সেইন্ট বাংলাদেশ এর বাস্তবায়নে ও গণসাক্ষরতা অভিযানের আর্থিক ও কারিগরী সহযোগিতায় এই সংলাপ অনুষ্ঠিত হয়।

সেইন্ট বাংলাদেশ এর প্রশিক্ষণ কেন্দ্র ২ এ অনুষ্ঠিত সংলাপে প্রধান অতিথি ছিলেন বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. সোহেল মারুফ।

সংলাপে বক্তারা বলেন,সবার জন্য অন্তর্ভুক্তি মূলক ও সমতাভিত্তিক মানসম্মত শিক্ষা নিশ্চিতকরন এবং জীবনব্যাপী শিক্ষার সুযোগ তৈরী করতে হবে।মানসম্মত প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অর্জন নিশ্চিত করতে হবে।এছাড়াও কারিগরি, বৃত্তিমূলক ও বিশ্ববিদ্যালয় সহ উচ্চ শিক্ষার সমান সুযোগ নিশ্চিত করা এবং কর্মসংস্থান, জেন্ডার বৈষম্য দূর করা,মানবাধিকার শিক্ষা,নিরাপদ ও একীভূত শিক্ষন পরিবেশ সৃষ্টি করতে হবে।

উন্নয়ন সংস্থা সেইন্ট বাংলাদেশ এর নির্বাহী পরিচালক কাজী জাহাঙ্গীর কবির এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার মো. আনোয়ার হোসেন ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবদুল লতিফ মজুমদার।

অনুষ্ঠানে সংলাপের সার সংক্ষেপ উপস্থাপন করেন ইএসপি ডেভলপমেন্ট এন্ড ন্যাশনাল টেকনিক্যাল এক্সপার্ট মেম্বার ড. জিয়া উজ্ সবুর।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন গণস্বাক্ষরতা অভিযানের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার মো. আবদুর রউফ। অনুষ্ঠানে আলোচক হিসেবে বক্তব্য রাখেন বিএম কলেজের শিক্ষক সমিতির সম্পাদক আল আমিন সারোয়ার, মুক্তিযোদ্ধা মহিউদ্দিন মানিক বীর বিক্রম, সচেতন নাগরিক কমিটির সভাপতি অধ্যাপক শাহ্ সাজেদা ও সাংবাদিক ইউনিয়ন বরিশালের সভাপতি সাইফুর রহমান মিরন।

সেইন্ট বাংলাদেশ এর চীফ কো-অর্ডিনেটর আহসান মুরাদ চৌধুরী এর সঞ্চালনায় সংলাপে আরো বক্তব্য রাখেন শিক্ষা সমিতির জেলা সভাপতি সফিকুল ইসলাম, ঢাকা আহসানিয়া মিশনের কো অর্ডিনেটর নাসির উদ্দীন প্রমুখ।