বুধবার, ৩০শে নভেম্বর, ২০২১ ইং, ভোর ৫:৪৭
শিরোনাম :
করোনায় ২৬নং ওয়ার্ডের চার মৃত ব্যাক্তির স্বরনে মহানগর মুছলিহীন ক‌মি‌টির উদ্যোগে দোয়া অনুষ্ঠিত ভোলায় জমির বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নিহত ১ ‘বাংলাদেশ-ভারতের সম্পর্ক নতুন মাত্রায়’ ঘণ্টায় ১১৭ কিলোমিটার বেগে আঘাত হানতে পারে ‘শক্তিশালী জাওয়াদ’ শিক্ষার্থীকে চাপা দেওয়া বাসচালকের সহকারী গ্রেফতার মাদ্রাসাছাত্রীকে ডেকে নিয়ে ধর্ষণে শিক্ষকের যাবজ্জীবন কারাদণ্ড গরুকে বিয়ে করে ঘুমের জন্য নরম বালিশ-বিছানার ব্যবস্থাও করেছেন তিনি বাসে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর অনলাইন চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বরিশাল বিভাগে প্রথম মোস্তফা দেশে ২২৭ জনের করোনা শনাক্ত, মৃত্যু দুই

বিসিসি মেয়রসহ ৪ জনের বিরুদ্ধে মামলার আবেদন

ডেস্করিপোর্ট  ব্যবসায়িক প্রতিষ্ঠানকে ট্রেড লাইসেন্স না দেয়ার অভিযোগে বরিশাল সিটি করপোরেশনের মেয়রসহ চারজনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

রোববার দুপুরে বরিশাল সদর সিনিয়র সহকারী জজ আদালতে বিসিক শিল্প নগরীর এস এম কে প্লেইনসিট অ্যান্ড ঢেউটিন মেকিং নামক একটি ব্যবসা প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী এস এ এম রেজা তাহের বাদী হয়ে মামলার আবেদন করেন।

আদালতে বিচারক রুবাইয়া আমেনা মামলাটি আমলে নিয়ে পরবর্তীতে আদেশের জন্য রেখে দেন।

মামলার অন্য বিবাদীরা হলেন বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, ট্রেড লাইসেন্স শাখার প্রধান ও প্রধান রাজস্ব কর্মকর্তা।

মামলার বরাত দিয়ে আইনজীবী আজাদ রহমান জানান, বাদী একজন স্বনামধন্য ব্যবসায়ী। বিসিক শিল্প নগরীতে ২০০০ বর্গফুটের একটি প্লটে এস এম কে প্লেইনসিট অ্যান্ড ঢেউটিন মেকিং নামক একটি ব্যবসা প্রতিষ্ঠানের জন্য গত ১২ অক্টোবর লাইসেন্স পাওয়ার জন্য বরিশাল সিটি করপোরেশনের ট্রেড লাইসেন্স শাখায় আবেদন করেন। কিন্তু ট্রেড লাইসেন্স শাখা থেকে তার প্রতিষ্ঠানের কোনো লাইসেন্স প্রদান করেনি।

গত ৩ নভেম্বর বরিশাল সিটি করপোরেশনের মেয়র বরাবর বাদী পুনরায় আবেদন করেন। ৪ দিন অতিবাহিত হলেও ট্রেড লাইসেন্সের বিষয়ে কোনো পদক্ষেপ গ্রহণ না করায় ৮ নভেম্বর বিবাদীদের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ প্রেরণ করেন। ৭ কার্য দিবসে নোটিশের জবাব না দেওয়ায় বাদী ২৫ লাখ টাকা ক্ষতি হয়েছে মর্মে আদালতে মামলার আবেদন করেন।