শনিবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং, রাত ৩:৪৩
শিরোনাম :
সপ্তাহে ৬ দিন শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকবে : শিক্ষা মন্ত্রণালয় এপ্রিল মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই আরেকবার ভুল করলে ইসরায়েলের কিছুই অবশিষ্ট থাকবে না: ইরান ২ মাসের মধ্যে বেনজীরের দুর্নীতির প্রতিবেদন দাখিলের নির্দেশ তাপমাত্রা আরও বাড়বে, গরম কমার কোনো সম্ভাবনা নেই ব্যর্থতা কাঁধে নিয়ে ইসরায়েলের সামরিক গোয়েন্দা প্রধানের পদত্যাগ বান্দরবানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলি, কেএনএফ সদস্য নিহত সনদ বাণিজ্যের সঙ্গে জড়িত থাকার অভিযোগে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের স্ত্রী গ্রেপ্তার সারাদেশে ১০ দিনে পাঁচ লাখ গাছ লাগাবে ছাত্রলীগ ইসরায়েল, ইউক্রেনকে সামরিক সহায়তা দিতে যুক্তরাষ্ট্রে বিল পাস

রামমন্দিরের জন্য বিশ্বের সবচেয়ে বড় তালা!

অনলাইন ডেস্ক  অযোধ্যার রামমন্দিরের জন্য ৪০০ কেজি ওজনের তালা বানিয়েছেন উত্তরপ্রদেশের আলিগড় জেলার বাসিন্দা সত্যপ্রকাশ শর্মা ও তার স্ত্রী রুকমনি শর্মা।

এটিই বিশ্বের সবচেয়ে বড় তালা বলে জানা গেছে। খবর গালফ নিউজের।

তালাটি খোলার জন্য যে চাবি তার ওজন ৩০ কেজি। ১০ ফুটের এই তালা তৈরি করতে সময় লেগেছে ছয় মাস। তালাটি তৈরিতে খরচ পড়েছে দুই লাখ টাকা।

সত্যপ্রকাশ একজন তালা ব্যবসায়ী। তিনি বলেন, অযোধ্যায় পাঠানোর আগে এই তালাটিতে অনেক পরিবর্তন করা হবে। তালার বাক্স, লিভার ও হুড হবে পিতলের। মরিচা থেকে বাঁচার জন্য তালাটিতে একটি স্টিলের স্ক্র্যাপ সিট বসানো হবে, এই উদ্দেশ্যে তার আরও অর্থের প্রয়োজন। তাই তিনি লোকদের কাছে আর্থিক সাহায্য চাইছেন যাতে তার স্বপ্ন বাস্তবে পরিণত হয়।

এর আগেও গত বছরে ৩০০ কেজি ওজনের তালা বানিয়ে যথেষ্ট প্রশংসা কুড়িয়েছিলেন সত্যপ্রকাশ।

প্রসঙ্গত, ১৯৯২ সালের ৬ ডিসেম্বর হামলা চালিয়ে ধ্বংস করে বাবরি মসজিদ। ২০১৯-এ হিন্দুদের রামমন্দির তৈরির দাবির পক্ষে রায় দেয় সুপ্রিমকোর্ট। বিতর্কিত জমি তুলে দেওয়া হয় হিন্দু সংগঠনগুলোকে। তবে বাবরি ধ্বংসে অভিযুক্তরা সবাই রেহাই পান।

রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের পরিচালনায় অযোধ্যায় রামমন্দির তৈরির কাজ চলছে জোর কদমে। ২০২৪-এর লোকসভা ভোটের মুখে নির্মাণকাজ শেষ করার টার্গেট রাখা হয়েছে।