সোমবার, ৩রা অক্টোবর, ২০২২ ইং, দুপুর ১:১৫

এফডিসিতে ঢুকে মনে হচ্ছে যুদ্ধ হবে: ইলিয়াস কাঞ্চন

বিনোদন ডেস্ক  কড়া নিরাপত্তায় চলছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন।

শুক্রবার সকাল ৯টায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) এ নির্বাচন শুরু হয়।

ভোটগ্রহণ চলবে বিকাল ৫টা পর্যন্ত। নির্বাচন উপলক্ষ্যে বিএফডিসির ভেতরে-বাইরে পুলিশ মোতায়েন রয়েছে। মোট ৩০০ পুলিশ মোতায়েন করা হয়েছে। বহিরাগতদের প্রবেশ ঠেকাতে ও অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে এফডিসির মূল ফটকের দুপাশেই সারিবদ্ধভাবে পুলিশ সদস্যরা দাঁড়িয়ে ।

এমন কঠোর নিরাপত্তাবলয় দেখে সভাপতিপ্রার্থী ইলিয়াস কাঞ্চন জানালেন, এত নিরাপত্তার দরকার ছিল না। এমন পরিবেশ দেখে মনে হচ্ছে এফডিসিতে যুদ্ধ চলছে।

সকালেই ৯টা ১৬ মিনিটে সবার আগে প্রথম ভোটটি দেন ইলিয়াস কাঞ্চন।

এ সময় সাংবাদিকরা তাকে ঘিরে ধরলে জনপ্রিয় এ অভিনেতা বলেন, ‘এফডিসিতে যখন ঢুকলাম, মনে হচ্ছে যুদ্ধ হবে! এত নিরাপত্তা তো এখানে আসলে দরকার নাই। এখানে সন্ত্রাসী কর্মকাণ্ড হয় না, নিরাপত্তা একটু কম হলে ভালো হতো।’

ইলিয়াস কাঞ্চনের ভোট দেওয়ার পরই তার প্যানেলের বাকি সদস্যরা ভোট দেওয়া শুরু করেন।

সাংবাদিকদের ইলিয়াস কাঞ্চন বলেন, ‘আশা করছি ভোটাররা সঠিক প্রার্থীকেই ভোট দেবেন। ভবিষ্যৎ তো বলা যায় না। তবে এখনও পর্যন্ত ভালোই দেখছি সার্বিক অবস্থা। আর ভোটাররা এলে আরও ভালোভাবে বোঝা যাবে।’

প্রসঙ্গত, শিল্পী সমিতির এ নির্বাচনে ভোটারের সংখ্যা ৪২৮ জন। দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে এবার। যার একটির নেতৃত্বে আছেন ইলিয়াস কাঞ্চন-নিপুণ। অন্য প্যানেলের নেতৃত্বে মিশা সওদাগর-জায়েদ খান।

কাঞ্চন-নিপুণ প্যানেলে সহসভাপতি পদে রিয়াজ ও ডিএ তায়েব, সহসাধারণ সম্পাদক পদে সাইমন সাদিক, সাংগঠনিক সম্পাদক পদে শাহানুর, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক নিরব, দপ্তর ও প্রচার সম্পাদক পদে আরমান, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে ইমন, কোষাধ্যক্ষ পদে আজাদ খান নির্বাচন করছেন।

এই প্যানেল থেকে কার্যকরী পরিষদের সদস্য হিসেবে অংশ নিচ্ছেন অমিত হাসান, শাকিল খান, নানা শাহ, আফজাল শরীফ, সাংকো পাঞ্জা, জেসমিন, কেয়া, পরীমনি, গাঙ্গুয়া, সীমান্ত।

নির্বাচনের প্রধান কমিশনারের দায়িত্ব পালন করছেন পীরজাদা শহীদুল হারুণ। তার সঙ্গে সদস্য হিসেবে আছেন বিএইচ নিশান ও বজলুর রাশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে সোহানুর রহমান সোহানকে। এই বোর্ডের সদস্য মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেন।