বৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ ইং, সকাল ১০:০৯

কাতারে পা রেখেছে আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক  ঘড়ির কাটায় আর মাত্র কয়েক ঘণ্টা পরই পর্দা উঠবে বিশ্ব ফুটবলের মহাযজ্ঞের। মরুর বুকে বিশ্বসেরা হওয়ার লড়াইয়ে নামবে ৩২ টি দেশ। ইতোমধ্যেই কাতারে পৌঁছে গেছে অংশগ্রহণকারী কয়েকটি দল।

সংযুক্ত আরব আমিরাতে নিজেদের বিশ্বকাপ ক্যাম্পেইন আর আমিরাতের বিপক্ষে একটি প্রস্তুতিমূলক প্রীতি ম্যাচ শেষ করেই কাতারের মাটিতে পা রেখেছে বিশ্বকাপের অন্যতম দাবিদার লিওনেল মেসির আর্জেন্টিনা।

ইউরোপীয়ান ফুটবলের ব্যস্ততা শেষে শেষ কয়েকদিন সংযুক্ত আরব আমিরাতে বিশ্বকাপের জন্য প্রস্তুতি সেরেছে আলবিসেলেস্তারা।

বিশ্বকাপের আগে শেষবারের মতো নিজেদের ঝালাই করে নিতে বুধবার (১৬ নভেম্বর) আরব আমিরাতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলে আর্জেন্টিনা। আমিরাত্যকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েই বিশ্বকাপ প্রস্তুতি পূর্ণ করে লিওনেল স্ক্যালোনির দল। আমিরাতের বিপক্ষে জোড়া গোল করেছেন অ্যাঞ্জেল ডি মারিয়া, এছাড়া গোল পেয়েছেন জুলিয়ান আলভারেজ আর অ্যাঞ্জেল কোরেয়া। দলের প্রাণ ভোমরা মেসি এক গোলের পাশাপাশি করেছে অ্যাসিস্টও।

বিশ্বকাপ মহারণের আগে নিজেদের প্রস্তুতিটা বেশ ভালোভাবেই সারলো আর্জেন্টিনা। এই ম্যাচ দিয়ে টানা ৩৬ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডও গড়লো মেসিবাহিনী। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ জিতলেই সবচেয়ে বেশি অপরাজিত থাকার রেকর্ডে ইতালির পাশে বসবে আর্জেন্টিনা। আর দ্বিতীয় ম্যাচ জিতলে তো টানা ৩৮ ম্যাচ অপরাজিত থাকার বিশ্বরেকর্ডই গড়ে ফেলবে আকাশী নীল শিবির।

আগামী ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে আর্জেন্টিনা। গ্রুপ পর্বে আলবিসেলেস্তাদের অন্য দুই প্রতিপক্ষ মেক্সিকো আর পোল্যান্ড।