বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ ইং, দুপুর ২:৩৫
শিরোনাম :
১১ দিনে প্রায় ১০০ কিলোমিটার পথ পাড়ি দিয়েছে কুমিরটি আওয়ামী লীগ এখন সাম্প্রদায়িকতা-বর্ণবাদ ছড়াচ্ছে: ফখরুল কুমিল্লায় কেন্দ্রীয় শহীদ মিনারে হাইওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি মো:খাইরুল আলম এর পুষ্পস্তবক অর্পণ ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন ঈদযাত্রায় ট্রেনের টিকিট কিনতে ৯৫ লাখ হিট জাহাজের ধাক্কায় ভেঙে পড়লো যুক্তরাষ্ট্রের ফ্রান্সিস স্কট কি ব্রিজ চার দিনের সফরে ঢাকায় আসছেন ভুটানের রাজা পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বিশ্ব খাদ্য কর্মসূচি ও জাতিসংঘ নারী প্রতিনিধির সাক্ষাৎ এ বছর প্রাথমিকে শিক্ষক নিয়োগ হবে ১৩ হাজার ৭৮১ বরিশালে হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকদের ফিরিয়ে দিল এপিবিএন পুলিশ

বরিশালে সেইন্ট বাংলাদেশ এর উদ্যোগে হাইফার উপকারভোগিদের সাথে বাজার সংযোগের কর্মশালা অনুষ্ঠিত

ডেস্করিপোর্ট  বরিশালে বেসরকারি উন্নয়ন সংস্থা সেইন্ট-বাংলাদেশ এর উদ্যোগে হাইফার উপকারভোগিদের সাথে স্থানীয় পরিসেবা প্রদানকারিদের সাথে বাজার সংযোগের কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৬ নভেম্বর) সকাল ১০ টায় সেইন্ট-বাংলাদেশ এর আয়োজনে এবং জিআইজেড বাংলাদেশ এর আর্থিক ও কারিগরি সহায়তায় হাইফার উপকারভোগিদের সাথে স্থানীয় পর্যায়ে পরিসেবা প্রদানকারিদের সাথে বাজার সংযোগের কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালার উদ্বোধন করেন মো: বেলায়েত হোসেন, উপ-পরিচালক (কর্মসুচি)সেইন্ট-বাংলাদেশ। প্রশিক্ষনের প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন নিজামুর রহমান, সহকারি প্রানি সম্পদ কর্মকর্তা, বরিশাল, মো: জহির উদ্দিন আহমেদ, শহর সমাজসেবা অফিসার, বরিশাল।পাইকারি ছাগল ক্রেতা ও মাংস বিক্রয়কারি পরিসেবা প্রদানকারিদের পক্ষে উপস্থিত ছিলেন মো: মিজানুর রহমান, চৌমাথা বাজার।

মিজানুর রহমান ছাগলের সঠিক বাজারযাত করন এবং ছাগলের ভাল দাম পাওয়ার ক্ষেত্রে খামারির করনীয় সম্পর্কে আলোচনা করেন।কর্মশালা পরিচালনার সার্বিক দায়িত্ব পালন করেন মো: তরিকুল ইসলাম, কর্মসুচি সমন্বয়কারি, সেইন্ট-বাংলাদেশ এবং ওয়ালিউল ইসলাম, ফিল্ড অরগানাইজার, সেইন্ট-বাংলাদেশ। ছাগল পালন, ছাগলের বিভিন্ন রোগ এবং এর প্রতিকার, ছাগলের বিভিন্ন জাত ও লাভজনক জাত সনাক্তকরন, ছাগলের খাদ্য ব্যবস্থাপনা ও মোটাতাজাকরন, ছাগলের ঘরের পরিচর্চা ও ব্যবসা পরিকল্পনা নিয়ে বিশদ আলোচনা করেন নিজামুর রহমান।

সেইন্ট-বাংলাদেশ ও জিআইজেডের যৌথ পরিচালনায় ছাগল পালন কর্মসুচি রসুলপুর ও মোহাম্মাদপুর এলাকায় ব্যাপক সাড়া ফেলেছে এবং এদের দেখাদেখি অনেকেই ছাগল পালনে উৎসাহিত হচ্ছে।