শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং, সকাল ৬:২৪
শিরোনাম :
সপ্তাহে ৬ দিন শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকবে : শিক্ষা মন্ত্রণালয় এপ্রিল মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই আরেকবার ভুল করলে ইসরায়েলের কিছুই অবশিষ্ট থাকবে না: ইরান ২ মাসের মধ্যে বেনজীরের দুর্নীতির প্রতিবেদন দাখিলের নির্দেশ তাপমাত্রা আরও বাড়বে, গরম কমার কোনো সম্ভাবনা নেই ব্যর্থতা কাঁধে নিয়ে ইসরায়েলের সামরিক গোয়েন্দা প্রধানের পদত্যাগ বান্দরবানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলি, কেএনএফ সদস্য নিহত সনদ বাণিজ্যের সঙ্গে জড়িত থাকার অভিযোগে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের স্ত্রী গ্রেপ্তার সারাদেশে ১০ দিনে পাঁচ লাখ গাছ লাগাবে ছাত্রলীগ ইসরায়েল, ইউক্রেনকে সামরিক সহায়তা দিতে যুক্তরাষ্ট্রে বিল পাস

ইমরান গ্রেপ্তার, অগ্নিগর্ভের পথে পাকিস্তান?

অনলাইন ডেস্ক  ইসলামাবাদ হাইকোর্ট (আইসিএইচ) প্রাঙ্গণ থেকে গ্রেপ্তার হয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান। আল-কাদির ট্রাস্ট মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে ইসলামাবাদ পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে।

নজিরবিহীন অর্থনৈতিক সংকটের মধ্যে থাকা অবস্থায় ইমরান খানকে গ্রেপ্তারে দেশটিতে পরিস্থিতি আরও অস্বস্তিকর হয়ে উঠবে। ইতোমধ্যে পাকিস্তানজুড়ে বিক্ষোভের ডাক দিয়েছে পিটিআই।

দলটি টুইটারে তাদের সমর্থকদের রাস্তায় নামার আহ্বান জানিয়েছে। টুইটারে উল্লেখ করেছে, এখনই দেশকে রক্ষা করার সময়। এর আগেও লাহোরে ইমরানের বাসভবনে পিটিআই প্রধানকে গ্রেপ্তার করতে গেলে দেশটির নিরাপত্তা বাহিনীর সঙ্গে পিটিআই সমর্থকদের ব্যাপক সংঘর্ষ হয়। তবে এবারে ইমরান খানকে সরাসরি গ্রেপ্তার করায় পরিস্থিতি কতটা ভয়াবহ হতে পারে- এমন শঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

যদিও ইসলামাবাদ পুলিশের প্রধান ইতোমধ্যে কড়া বার্তা দিয়েছেন। শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এ ছাড়া পুলিশ প্রধান হুমকির স্বরে বলেছেন, কেউ রাস্তায় বিক্ষোভের জন্য নামলে তাকে গ্রেপ্তার করা হবে।

ইসলামাবাদ থেকে আল জাজিরার এক সাংবাদিক জানাচ্ছেন, ইমরানের গ্রেপ্তারের পর অনিশ্চিত পরিস্থিতি বিরাজ করছে। এদিকে এরই মধ্যে ডন জানিয়েছে, বিভিন্ন শহরে ইতোমধ্যে বিক্ষোভ শুরু হয়েছে।

লাহোরে লিবার্টি চকে জড়ো হয়েছে পিটিআই সমর্থকরা। সেখানে নেতৃত্ব দিচ্ছেন সিনেটর এজাজ চৌধুরী। ডনের একজন করেসপন্ডেন্ট জানিয়েছেন, ইমরানের কর্মীরা ইতোমধ্যে আকবর চক , পেছো রোড, প্রধান ক্যানেল রোড এবং ফয়সাল টাউন বন্ধ করে দিয়েছে।

সময় গড়ার সঙ্গে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। অন্যদিকে ইমরান খানের আইনজীবী অভিযোগ করেছেন, আধাসামরিক রেঞ্জার্স বাহিনীর সদস্যরা পিটিআই প্রধানকে গ্রেপ্তারের সময় নির্যাতন করেছেন। তিনি দাবি করেছেন, রেঞ্জার্স সদস্যরা ইমরান খানের মাথায় আঘাত করেছেন, এ ছাড়া তার পায়ে লাথি মেরেছেন। এমন খবরে ইমরানের সমর্থকরা আরও ক্ষুব্ধ হতে পারেন।