শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ ইং, সন্ধ্যা ৬:৪২
শিরোনাম :
হাইওয়ে পুলিশ প্রধানকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম হাইওয়ে পুলিশ প্রধান এর সাথে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করলেন কুমিল্লা রিজিয়নের অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম হাইওয়ে পুলিশ এর ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম এর সাথে কুমিল্লা রিজিয়নের ২২ থানার অফিসার ইনচার্জদের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর কুমিল্লায় পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্সে অংশ গ্রহণ করলেন হাইওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি খাইরুল আলম স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপিকে ফুলেল শুভেচ্ছা জানালেন হাইওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম বগুড়ায় আইএফআইসি ব্যাংকের সিন্দুক ভেঙে ২৯ লাখ টাকা চুরি বেনজীরের দুর্নীতির তথ্যপ্রমাণ পাওয়া গেছে : দুদক জলবায়ু মোকাবিলায় ‘লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস’ অ্যাওয়ার্ড পেলেন প্রধানমন্ত্রী জম্মুতে হিন্দু তীর্থযাত্রীদের বহনকারী বাসে হামলা, নিহত ১০

বরিশালে বিশ্বদুগ্ধ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট ।। “ বৈশ্বিক পুষ্টিতে দুধ অপরিহায্য” এই প্রতিপাদ্য নিয়ে বিভাগীয় শহর বরিশালে “বিশ্বদুগ্ধ দিবস-২০২৪” উপলক্ষে জেলা প্রর্যায়ে এক বর্ণ্যাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (১লা) জুন সকাল সাড়ে ১০ টায় নগরীর বিডিএস মিলনায়তন সভা কক্ষে বরিশাল জেলা প্রশাসন ও প্রাণিসম্পদ বরিশাল কার্যলয়ের আয়োজনে এবং প্রাণিসম্পদ মন্ত্রালয়ের আওতাধীন প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিপি) এর সহযোগীতায় অনুষ্ঠিত হয়।

বরিশাল জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলামের সভাপতিত্বে ও বরিশাল কৃষি সম্প্রসারন কর্মকর্তা দোলা বিশ^াসের সঞ্চলনায় বিশ^ দুগ্ধ দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন অতিরিক্ত সচিব, বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ শওকত আলী।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বরিশাল বিভাগীয় প্রাণিসম্পদ দপ্তর পরিচালক মোঃ লুৎফর রহমান, কৃষি সম্প্রসারন অধিদপ্তর (খামারবাড়ি) বরিশাল উপপরিচালক মোঃ মুরাদুল হাসান, বরিশাল জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক ও সাবেক সংসদ সদস্য এ্যাড. তালুকদার মোঃ ইউনুস, বেসরকারী উন্নয়ন সংস্থা সেন্ট বাংলাদেশ এর নির্বাহী পরিচালক কাজী জাহাঙ্গীর কবীর এসময় খামারীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন বরিশাল ডেইরী ফার্ম সাংগঠনিক সম্পাদক মোঃ মোনাছের হাওলাদার। এর পূর্বে স্বাগত বক্তব্য ও শুরুতে দুগ্ধ গুনাবলী নিয়ে প্রাম্যচিত্র পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন বরিশাল জেলা প্রাণি সম্পদ অফিসার ড. মোঃ নূরুল আলম।

পাওয়ার পয়েন্ট উপস্থপনাকালীন সময়ে ড. মোঃ নূরুল বলেন স্বাধীনতা পরবর্তী সময়ে জাতির পিতা বঙ্গবন্ধু সর্ব প্রথম এদেশের উন্নয়ন ক্ষেত্রে কৃর্ষি ও ডেইরী ফার্মের প্রতি জোড় দিয়ে অষ্ট্রলিয়া থেকে ১শত ২৫টি গাভী ও ষাড় আমদানী করেছিলেন।

সেই ধারাবাহিকতা থেকে ধিরে ধিরে আজ বর্তমান প্রধানমন্ত্রী কৃর্ষি ও ডেইরী ফার্মের প্রতি গুরুত্ব দিয়ে এর উন্নয়নের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

তিনি এসময় তিনি বলেন দুধ কোন অনিরাপদ খাদ্য নয়। দুধ প্রকৃতির শ্রেষ্ট খাদ্য তাই আমাদের খামারী ভাইদের নিরাপদ দুধ উৎপাদন করার জন্য আহবান জানান।

এসময় ডেইরী ফার্মের সাংগঠনিক সম্পাদক মোনাছের হওলাদার বিভাগীয় কমিশনারের দৃষ্টি আকর্ষন করে বলেন ডেইরী ফার্ম উন্নয়নের জন্য গো খাদ্যের দাম বাজারে নিয়ন্ত্রন রাখার দাবী জানান।

এর আগে সংক্ষিপ্ত একটি র‌্যালির আয়োজন করেন আয়োজক কমিটি। বিশ^ দুগ্ধ দিবস উপলক্ষে বরিশাল জেলার প্রাণিসম্পদ বিভাগের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, বরিশাল ডেইরী ও পোল্টি ফার্মাস এ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ,ডেইরী খামারী বৃন্দ সহ ভেটেরিনারি ও ঔষদ কোম্পানির প্রতিনিধিরা অংশ গ্রহন করেন।

অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথি বিভাগীয় কমিশনার মোঃ শওকত আলীকে ফুলের শুভেচ্ছো জানান জেলা প্রাণিসম্পদ অফিসার ড. মোঃ নূরুল আলম।