বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ ইং, দুপুর ২:০৬
শিরোনাম :
ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত বেড়ে ১৪ বরিশালের দূর্গা সাগরে অষ্টমী পুণ্যস্নান অনুষ্ঠিত তিস্তায় গোসল করতে নেমে শিশুর মৃত্যু বরিশালে কেন্দ্রীয় হেমায়েত উদ্দিন ঈদগাহ্ মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত,মুসল্লিদের ঢল ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়লো ৩৩ শতাংশ আজ রাজপথের অগ্নিকন্যা মনীষা চক্রবর্তীর জন্মদিন বরিশালে বিপুল পরিমাণ জাটকা জব্দ,১৫ জেলের জরিমানা বান্দরবানের সোনালী ব্যাংকের ৬ শাখায় লেনদেন স্থগিত কেএনএফ মাথাচাড়া দিচ্ছে, প্রয়োজনে অভিযান চালাবে সেনাবাহিনী: স্বরাষ্ট্রমন্ত্রী আরও দুটি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের ইউনিট স্থাপনে সম্মত বাংলাদেশ-রাশিয়া

শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে শিক্ষার্থীদের টিকা দেওয়ার পরিকল্পনা

ডেস্ক রিপোর্ট  কলেজ ও বিশ্ববিদ্যালয় খোলার আগে শিক্ষার্থীদের টিকা দেওয়ার পরিকল্পনা নিয়েছে সরকার। সোমবার মন্ত্রিসভার বৈঠকে এ পরিকল্পনা নেওয়া হয়।

বৈঠক শেষে সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীদের টিকা দেওয়া হলেই শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত খোলা হবে।

করোনার সংক্রমণ বাড়তে থাকায় দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে চলমান ছুটি ২৯ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। কোভিড ১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে পরামর্শক্রমে এই ছুটি বাড়ানো হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও এই সময়ে অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে এবং শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা স্বাস্থ্যবিধি মেনে চলবে।

গত বছরের ৮ মার্চ দেশে করোনা সংক্রমণ শনাক্তের পর ১৭ মার্চ থেকে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বেশ কয়েক ধাপ শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি বাড়ানোর পর ২৩ মে খুলে দেওয়ার কথা ছিল। সেই ছুটি আবারও বাড়িয়ে ২৯ মে করা হয়েছে।