শুক্রবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং, ভোর ৫:৩১
শিরোনাম :
সপ্তাহে ৬ দিন শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকবে : শিক্ষা মন্ত্রণালয় এপ্রিল মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই আরেকবার ভুল করলে ইসরায়েলের কিছুই অবশিষ্ট থাকবে না: ইরান ২ মাসের মধ্যে বেনজীরের দুর্নীতির প্রতিবেদন দাখিলের নির্দেশ তাপমাত্রা আরও বাড়বে, গরম কমার কোনো সম্ভাবনা নেই ব্যর্থতা কাঁধে নিয়ে ইসরায়েলের সামরিক গোয়েন্দা প্রধানের পদত্যাগ বান্দরবানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলি, কেএনএফ সদস্য নিহত সনদ বাণিজ্যের সঙ্গে জড়িত থাকার অভিযোগে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের স্ত্রী গ্রেপ্তার সারাদেশে ১০ দিনে পাঁচ লাখ গাছ লাগাবে ছাত্রলীগ ইসরায়েল, ইউক্রেনকে সামরিক সহায়তা দিতে যুক্তরাষ্ট্রে বিল পাস

মাইলেজ জটিলতা দূর না করলে ট্রেন বন্ধের হুঁশিয়ারি

ডেস্করিপোর্ট  ট্রেনের লোকোমাস্টার, গার্ড ও টিটিইদের মাইলেজ নিয়ে সৃষ্ট জটিলতা দূর না করলে আগামী ৩১ জানুয়ারি থেকে ট্রেন চলাচল বন্ধসহ অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষণা দেওয়া হয়েছে। বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ সংগ্রাম পরিষদের রাজশাহী আঞ্চলিক কমিটি এ ঘোষণা দিয়েছে।

রোববার দুপুরে রাজশাহী রেলওয়ে স্টেশনে তারা মাইলেজ বন্ধের প্রতিবাদে বিক্ষোভ করেন। এ সময় সংগঠনের সদস্যরা ঘোষণা দেন- আগামী ৩১ জানুয়ারির মধ্যে জটিলতা নিরসন করা না হলে, সেদিন থেকেই ট্রেন চলাচল বন্ধ করে তারা অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করবেন।

এ সময় সংগঠনের সাধারণ সম্পাদক শামিম আকতার, গার্ডস কাউন্সিলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান, রেলওয়ে ওপেন লাইন শাখার সহ-সম্পাদক হবিবুর রহমান, রেলওয়ে ওপেন লাইন শাখার সভাপতি জহিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ট্রেনে আট ঘণ্টার বেশি দায়িত্ব পালনের জন্য ট্রেনের লোকোমাস্টার, গার্ড ও টিটিইরা আগে অতিরিক্ত আর্থিক সুবিধা পেতেন, যা রেলওয়ের ভাষায় মাইলেজ। সম্প্রতি রাষ্ট্রের বেসামরিক কর্মীদের মূল বেতনের অতিরিক্ত অর্থ পাওয়ার বিধান নেই উল্লেখ করে অর্থ মন্ত্রণালয় এক প্রজ্ঞাপন জারি করে। এতে রেলের রানিং স্টাফদের মাইলেজ সুবিধা বাতিল করা হয়। এখন এ মাইলেজ সুবিধা চালুর জন্যই আন্দোলন করা হচ্ছে।