রবিবার, ১৮ই মে, ২০২৪ ইং, রাত ৪:২২
শিরোনাম :
জো বাইডেনের ভুয়া উপদেষ্টা হাজিরকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল ন্যায়বিচার পাওয়া প্রত্যেক নাগরিকের মৌলিক অধিকার: প্রধান বিচারপতি নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ ৪ জনের মৃত্যু ৪ বিভাগে আরও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট বরিশালে এপিবিএন পুলিশের কার্যালয়ে “এপিবিএন নার্সারীর” শুভ উদ্ধোধন দুমকি উপজেলা নির্বাচনে মাল্টা কাওসার এর হামলার স্বীকার আনারস কর্মী দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাচ্ছে তাপপ্রবাহ, গরমে বাড়তে পারে অস্বস্তি দুই দিনের রাষ্ট্রীয় সফরে চীনে পৌঁছেছেন পুতিন বরিশাল সহ ৫ বিভাগে আবারও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট জারি কনডেম সেলে বন্দি রাখা নিয়ে রায়ের বিরুদ্ধে আপিল করবে সরকার

রেডজোনে থাকবে সাধারণ ছুটি, শিগগিরই প্রজ্ঞাপন

ডেক্সরিপোর্ট  করোনাভাইরাসে (কোভিড-১৯) অধিক সংক্রমিত এলাকাকে রেড জোন ঘোষণা করে লকডাউন করে দেয়া হবে। সেই এলাকায় সাধারণ ছুটি থাকবে। এছাড়া অন্যান্য স্থানে আগের মতোই স্বাস্থ্যবিধি মেনে অফিস খোলা থাকবে,গণপরিবহন চলবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

শনিবার (১৩ জুন) সন্ধ্যায় তিনি বলেন, দ্রুতই এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে।

প্রতিমন্ত্রী বলেন,রেডজোনের মানুষগুলো নিজে নিজের জায়গায় থাকবে। তারা সেখানে সাধারণ ছুটিতে থাকবে। সেরকম একটি প্রজ্ঞাপন আগামীতে থাকবে।

নতুন প্রজ্ঞাপন জারি না করা পর্যন্ত সীমিত পরিসরে অফিস-দোকানপাট খোলা রাখার কথা জানিয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন, বাড়তে পারে এলাকাভিত্তিক লকডাউনের পরিধি। এর আগে জারি করা প্রজ্ঞাপনে ১৫ জুন পর্যন্ত বয়স্ক ও প্রসূতি কর্মী ছাড়া বাকিরা কাজে যেতে পারবেন বলে জানানো হয়।

ফরহাদ হোসেন বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয় বলেন, আমাদের যে প্রজ্ঞাপনটা ছিল যারা বয়স্ক, অসুস্থ ও প্রসূতি কর্মী তারা বাড়িতে থেকে কাজ করবেন। কারণ তারা ঝুঁকিতে আছেন, তাই তারা আসবেন না।