শুক্রবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং, রাত ৩:৫৬
শিরোনাম :
সপ্তাহে ৬ দিন শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকবে : শিক্ষা মন্ত্রণালয় এপ্রিল মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই আরেকবার ভুল করলে ইসরায়েলের কিছুই অবশিষ্ট থাকবে না: ইরান ২ মাসের মধ্যে বেনজীরের দুর্নীতির প্রতিবেদন দাখিলের নির্দেশ তাপমাত্রা আরও বাড়বে, গরম কমার কোনো সম্ভাবনা নেই ব্যর্থতা কাঁধে নিয়ে ইসরায়েলের সামরিক গোয়েন্দা প্রধানের পদত্যাগ বান্দরবানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলি, কেএনএফ সদস্য নিহত সনদ বাণিজ্যের সঙ্গে জড়িত থাকার অভিযোগে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের স্ত্রী গ্রেপ্তার সারাদেশে ১০ দিনে পাঁচ লাখ গাছ লাগাবে ছাত্রলীগ ইসরায়েল, ইউক্রেনকে সামরিক সহায়তা দিতে যুক্তরাষ্ট্রে বিল পাস

বানারীপাড়ার ক্ষত-বিক্ষত সড়কের কারনে অন্ধকারে পরিনত হচ্ছে উন্নয়নের আলো

নিজস্ব প্রতিবেদক  উন্নয়নের মহা সড়কে আজ দাঁড়িয়েছে স্বাধীনতার স্থপতি জাতীর জনক বঙ্গবন্ধুর বাংলাদেশ। বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন গ্রাম হবে শহর। তার সেবি কথার ধারাবাহিকতায় গ্রামকে শহুরের ন্যায় সাজানো হয়েছে। অজপাড়া গায়ের পথে পথে স্থাপন করা হয়েছে সোলার সিষ্টেম স্ট্রিট ল্যাম্প পোষ্ট (সড়ক বাতি)। ফলে আলোকিত আজ গ্রামবাংলা।

সাধারণ মানুষ গ্রামে বসেই পাচ্ছেন সকল প্রকার সুযোগ সুবিধা। ইন্টারনেট সংযোগ সহ ডিজিটালের আওতায় এসে প্রত্যন্তণাঞ্চলের কৃষকসহ সকল শ্রেণী-পেশার সাধারণ মানুষের অবয়বে ফুটেছে হাসি। এ উন্নয়নের বাহিরে নেই বরিশাল জেলার বানারীপাড়া উপজেলাও এর ব্যতিক্রম নয়।

এখানেও ইতোমধ্যেই অধিকাংশ গ্রামকেই শহুরের ন্যায় করে গড়ে তোলা হয়েছে। তবে এই উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের বেশিরভাগ রাস্তার অবস্থা এমন বেহাল যার জন্য আওয়ামী লীগ সরকারের অভূতপূর্ণ উন্নয়ননের আলোকে অন্ধকারে নিয়ে এসে প্রশ্নবিদ্ধ করছে বলে সচেতন মহল মনে করছেন। উপজেলার চরম বেহাল অবস্থা সড়কের ছবিটি ধারালিয়া গ্রামের। রাস্তাটির পিচ উঠে গেছে অনেক আগেই। ইটের খোয়া মাটির সাথে মিশে একাকার হয়ে এখন কাঁদার রাস্তায় পরিণত হয়েছে।

ফলে সাধারণ মানুষ ও হালকা যানবাহন চলাচলে পড়তে হচ্ছে ভোগান্তিতে। এছাড়াও এই ইউনিয়নের পশ্চিম মহিষাপোতা থেকে খেজুরবাড়ি,পূর্ব মহিষাপোতা থেকে আহম্মদাবাদ বেতাল,ধারালিয়া,বাসার ও গোয়াইলবাড়ির রাস্তার অবস্থা অন্তত্য নাজুক।

মহিষাপোতা গ্রাামের ফকিরবাড়ি জামে মসজিদের দক্ষিণপাশের রাস্তা যেটি পৌর আবাসনের রাস্তার সাথে সংযুক্ত হয়েছে ওই রাস্তাটির মাঝে মাঝে গর্তের সৃষ্টি হয়েছে এবং বেশির ভাগ অংশেরই পিচ উঠে গেছে। মহিষাপোতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সম্মুখ হতে প্রায় কোয়াটার কিলোমিটার রাস্তার এমন অবস্থা যেখানে গেলেই শিউরে উঠতে হয়। এছাড়াও এই ইউনিয়নের আরও বেশ কয়েকটি গ্রামের রাস্তা বেহাল অবস্থায় পড়ে আছে বলে জানা গেছে। সংশ্লিষ্ট গ্রামের সাধারণ মানুষ এই অবস্থা থেকে উত্তরণের জন্য দাবী জানান।