শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং, দুপুর ১:০৪
শিরোনাম :
সপ্তাহে ৬ দিন শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকবে : শিক্ষা মন্ত্রণালয় এপ্রিল মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই আরেকবার ভুল করলে ইসরায়েলের কিছুই অবশিষ্ট থাকবে না: ইরান ২ মাসের মধ্যে বেনজীরের দুর্নীতির প্রতিবেদন দাখিলের নির্দেশ তাপমাত্রা আরও বাড়বে, গরম কমার কোনো সম্ভাবনা নেই ব্যর্থতা কাঁধে নিয়ে ইসরায়েলের সামরিক গোয়েন্দা প্রধানের পদত্যাগ বান্দরবানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলি, কেএনএফ সদস্য নিহত সনদ বাণিজ্যের সঙ্গে জড়িত থাকার অভিযোগে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের স্ত্রী গ্রেপ্তার সারাদেশে ১০ দিনে পাঁচ লাখ গাছ লাগাবে ছাত্রলীগ ইসরায়েল, ইউক্রেনকে সামরিক সহায়তা দিতে যুক্তরাষ্ট্রে বিল পাস

আমরা দূর্নীতিগ্রস্থ উন্নয়ন দেখতে চাই না: এ্যাড মজিবর রহমান সরোয়ার

শামীম আহমেদ,বরিশাল  বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপির সভাপতি এ্যাড.মজিবর রহমান সরোয়ার বলেছেন, দেশে নিশিরাতের সরকার বসে আছে তারা প্রশাসনের রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে মানুষের জবাব দীহিতা কেড়ে নিচ্ছে।দেশের কোথাও আজ গনতন্ত্র নেই।সরকার গনতান্ত্রিক প্রতিষ্ঠান গুলোকে ধ্বংস করে দিচ্ছে।দেশব্যাপী নিরপেক্ষ নির্বাচনের দাবীতে বিগত সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনিত মেয়র প্রার্থীদের নেতৃত্বে ১৮ই ফেব্রয়ারী বরিশাল মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশ প্রশাসনের পক্ষ খেকে এখন পর্যন্ত অনুমতি না পাওয়ায় সমাবেশ সফল করা অনিশ্চয়তা দেখা দিয়েছে।

বুধবার (১৭) ফেব্রয়ারী দুপুরে সদর রোডস্থ জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যলয়ে আয়োজিত গনমাধ্যম কর্মীদের সাথে মত বিনিময় সভায় তিনি এ সব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন,আজ তারা ইভিএমের মাধ্যমে ডিজিটাল কারচুপি করে জনগনের ভোটের অদিকার হরন করছে। আজ দেশে কোথাও গণতন্ত্র নেই।

অন্যদিকে প্রশাসনের লোকজন সর্বত্র নৌকা মার্কা দেখলে অস্তির হয়ে উঠে তাদের পক্ষে কাজ করার জন্য। আজ দেশে যদি গণতন্ত্র থাকত তাহলে জবাব দিহী থাকত।

তিনি বলেন আমরা দূূর্নীতিগ্রস্থ উন্নয়ন দেখতে চাই না। সরকার শহর থেকে ইউনিয়ন প্রর্যায়ে নৌকা দিয়ে আটকে রেখেছে। আজ মানুষের মৌলিক অধিকার গণতন্ত্রহীনতা হয়ে পড়ার কারনেই দেশের দূর্নীতি বন্ধ করতে পারছে না সরকার।

তিনি আরো বলেন সরকার একদিকে বলছে তারা শক্তিশালী বিরোধী দল দেখতে চায়। অন্যদিকে বিরোধী দল সভা-সমাবেশ মিছিল- মিটিং ও রাস্তায় কথা বলতে গেলে সেখানে বাধাগ্রস্থ করে রাখে।

আজ সিমান্তে মানুষ হত্যা করছে বন্ধু রাষ্ট্র সেখানে সরকার কোন মুখ খুলছে না। বিরোধীদলকে তারা কিছু বলতে দেবে না। একারনে আমরা বিক্ষোভ সমাবেশের মাধ্যমে দেশের গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য এই সমাবেশ করার আয়োজন করেছি সেখানে এখনো আমাদের প্রশাসনের পক্ষ থেকে কোনো অনুমতি দেয়নি।

অপরদিকে মঙ্গলবার গভীর রাত থেকে নগরীর বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে বিএনপি নেতা কর্মীদের বাসা বাড়িতে অভিযান চালিয়েছে।

তিনি আরো বলেন আমরা একটি শান্তিপূর্ণ সমাবেশ করতে চাই। আশাকরি সরকার আমাদের অনুমতি দিয়ে সমাবেস সফল করার কাজে সহযোগীতা করবে।

এসময় আরো উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য ও বরিশাল উত্তর জেলা বিএনপি সভাপতি মেজবা উদ্দিন ফরহাদ, বরিশাল মহানগর বিএনপি ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদার,সহ-সভাপতি রফিকুল ইসলাম রুনু সরদার, যুগ্ম সম্পাদক সৈয়দ আকবর হোসেন,সহ যুগ্ম সম্পাদক আনোয়ারুল হক তারিন সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।