বুধবার, ২৩শে এপ্রিল, ২০২৪ ইং, রাত ১২:৫৩
শিরোনাম :
২ মাসের মধ্যে বেনজীরের দুর্নীতির প্রতিবেদন দাখিলের নির্দেশ তাপমাত্রা আরও বাড়বে, গরম কমার কোনো সম্ভাবনা নেই ব্যর্থতা কাঁধে নিয়ে ইসরায়েলের সামরিক গোয়েন্দা প্রধানের পদত্যাগ বান্দরবানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলি, কেএনএফ সদস্য নিহত সনদ বাণিজ্যের সঙ্গে জড়িত থাকার অভিযোগে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের স্ত্রী গ্রেপ্তার সারাদেশে ১০ দিনে পাঁচ লাখ গাছ লাগাবে ছাত্রলীগ ইসরায়েল, ইউক্রেনকে সামরিক সহায়তা দিতে যুক্তরাষ্ট্রে বিল পাস চট্টগ্রামে মৃদু ভূমিকম্প অনুভূত বাংলাদেশকে বন্যা নিয়ন্ত্রণে ৭১ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি ২৭ এপ্রিল পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ ঘোষনা

কোয়ারেন্টিনে থাকতে হলো ৭৩ হাজার রাত!

অনলাইন ডেস্ক  করোনাভাইরাসের ব্যপারে বেশ কঠোর হংকং। কোনোভাবেই যেন প্রাণঘাতি করোনা তাদের দেশে ছড়িয়ে না পড়তে পারে সে দিকটিতে সজাগ দৃষ্টি রাখে তারা।

এমন কঠোরতার কারণে করোনা হংকংয়ের খুব বেশি ক্ষতি করতে পারেনি। তবে অনেকের জীবনের বারোটা বাজিয়ে দিয়েছে। হংকংয়ের এমন কঠোরতার কারণে সবচেয়ে বেশি ভুগতে হয়েছে দেশটির পতাকাবাহী বিমান সংস্থা ক্যাথে প্যাসিফিকের কর্মীদের।

বিমান নিয়ে হংকংয়ে ঢোকার পরই সাত দিন বা ১৪ দিনের কোয়ারেন্টিনে চলে যেতে হয়েছে তাদের কর্মীদের।

ক্যাথে প্যাসিফিকের পক্ষ থেকে মঙ্গলবার জানানো হয়, সব মিলিয়ে ২০২১ সালে তাদের কর্মীরা ৭৩ হাজার রাত কোয়ারেন্টিনে কাটিয়েছে। সংস্থাটির চেয়ারম্যান প্যাটরিক হিলে মঙ্গলবার কর্মীদের ধন্যবাদ দিয়ে বলেন, গত দুই বছর ধরে আপনারা যে অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছেন তা বেশ কঠিন। আমাদের কর্মীরা ২০২১ সালে হোটেল কোয়ারেন্টিনে ছিল ৬৩ হাজার রাত। সঙ্গে তারা সরকারি কোয়ারেন্টিন হাউজে থেকেছেন ১১ হাজার রাত।

ক্যাথে প্যাসিফিকের প্রায় এক হাজার কর্মী আছে। তবে দীর্ঘদিন এমন কোয়ারেন্টিনে থেকে অনেকে অসন্তুষ্ট হয়ে পড়েছেন। অনেকে চাকরিও ছেড়ে দিয়েছেন। সঙ্গে অনেকে চাকরি ছাড়ার চিন্তা করছেন।

তবে এতকিছুর পরও ক্যাথে প্যাসিফিক বাহবা পায়নি। উল্টো হংকংয়ে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন ছড়িয়ে দেয়ার কারণে ক্যাথে প্যাসিফিকের বিরুদ্ধে তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছে দেশটি।