বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং, রাত ৯:২২
শিরোনাম :
আরেকবার ভুল করলে ইসরায়েলের কিছুই অবশিষ্ট থাকবে না: ইরান ২ মাসের মধ্যে বেনজীরের দুর্নীতির প্রতিবেদন দাখিলের নির্দেশ তাপমাত্রা আরও বাড়বে, গরম কমার কোনো সম্ভাবনা নেই ব্যর্থতা কাঁধে নিয়ে ইসরায়েলের সামরিক গোয়েন্দা প্রধানের পদত্যাগ বান্দরবানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলি, কেএনএফ সদস্য নিহত সনদ বাণিজ্যের সঙ্গে জড়িত থাকার অভিযোগে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের স্ত্রী গ্রেপ্তার সারাদেশে ১০ দিনে পাঁচ লাখ গাছ লাগাবে ছাত্রলীগ ইসরায়েল, ইউক্রেনকে সামরিক সহায়তা দিতে যুক্তরাষ্ট্রে বিল পাস চট্টগ্রামে মৃদু ভূমিকম্প অনুভূত বাংলাদেশকে বন্যা নিয়ন্ত্রণে ৭১ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি

প্রধানমন্ত্রীকে হত্যার ‘হুমকি’: বিএনপি নেতা চাঁদের বিরুদ্ধে মামলা

ডেস্করিপোর্ট  প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে মামলা করা হয়েছে।

রোববার (২০ মে) রাতে স্থানীয় আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ বাদী হয়ে পুঠিয়া থানায় মামলাটি দায়ের করেন।

এ বিষয়ে রাজশাহী রেঞ্জ ডিআইজি আব্দুল বাতেন জানান, এ ঘটনায় সন্ত্রাস দমন আইনে পুঠিয়া থানায় মামলা হয়েছে। পুলিশ আসামি আবু সাঈদ চাঁদকে গ্রেপ্তার করতে অভিযান চালাচ্ছে।

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরে পাঠানোর’ হুমকি দিয়েছেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। শুক্রবার (১৯ মে) বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর হাই স্কুল মাঠে রাজশাহী মহানগর এবং জেলা বিএনপির জনসমাবেশে তিনি এই হুমকি দেন। এ সংক্রান্ত বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

ওই ভিডিও’র বক্তব্যে আবু সাঈদ চাঁদকে বলতে শোনা যায়, আর ২৭ দফা ১০ দফার মধ্যে আমরা নাই। একদফা শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করার দরকার আমরা করব।

রাজশাহীতে বিএনপি নেতার ওই বক্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার রাজধানীতে পৃথক কর্মসূচিতে তারা এই প্রতিবাদ জানান।

অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদ এবং বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে গ্রেপ্তারের দাবিতে সোমবার (২১ মে) রাজশাহীর পুঠিয়ার বানেশ্বর কলেজ মাঠে প্রতিবাদ সমাবেশ করেছে রাজশাহী জেলা আওয়ামী লীগ।

একইভাবে রাজশাহীর চারঘাট ও বাঘা উপজেলায় বিক্ষোভ মিছিল করেছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা। এসময় তারা আবু সাঈদ চাঁদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

এর আগেও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জড়িয়ে বক্তব্য দেওয়ায় মামলার শিকার হয়েছেন রাজশাহীর এই বিএনপি নেতা। রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ডাবলু সরকারের দায়ের করা মামলায় গ্রেপ্তার হয়েছিলেন তিনি। কয়েকমাস আগেই জামিনে ছাড়া পেয়েছেন তিনি। এর পর আবারো আবু সাঈদ চাঁদকে রাজশাহী মহানগরী থেকে গ্রেপ্তার করে নাশকতার মামলায় কারাগারে পাঠায় পুলিশ। সম্প্রতি তিনি জামিনে মুক্তি পেয়েছেন।