শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং, সকাল ১০:২৮
শিরোনাম :
সপ্তাহে ৬ দিন শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকবে : শিক্ষা মন্ত্রণালয় এপ্রিল মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই আরেকবার ভুল করলে ইসরায়েলের কিছুই অবশিষ্ট থাকবে না: ইরান ২ মাসের মধ্যে বেনজীরের দুর্নীতির প্রতিবেদন দাখিলের নির্দেশ তাপমাত্রা আরও বাড়বে, গরম কমার কোনো সম্ভাবনা নেই ব্যর্থতা কাঁধে নিয়ে ইসরায়েলের সামরিক গোয়েন্দা প্রধানের পদত্যাগ বান্দরবানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলি, কেএনএফ সদস্য নিহত সনদ বাণিজ্যের সঙ্গে জড়িত থাকার অভিযোগে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের স্ত্রী গ্রেপ্তার সারাদেশে ১০ দিনে পাঁচ লাখ গাছ লাগাবে ছাত্রলীগ ইসরায়েল, ইউক্রেনকে সামরিক সহায়তা দিতে যুক্তরাষ্ট্রে বিল পাস

দ্বিতীয় মেয়ের নাম জানালেন সাকিব

অনলাইন ডেস্ক  প্রাণঘাতী করোনা ভাইরাসের ভয়াবহতার মাঝে গত ২৪ এপ্রিল ভক্ত সমর্থকদের সুখবর দেন সাকিব আল হাসান। দ্বিতীয় বারের মতো বাবা হয়েছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

সাকিব বর্তমানে পরিবার নিয়ে যুক্তরাষ্ট্রের আছেন। সেখানেই গত ২৪ এপ্রিল দ্বিতীয়বারের মতো বাবা হয়েছেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার স্ত্রী উম্মে রোমান আহমেদের (শিশির) কোল আলো করে জন্ম নেয় ফুটফুটে এক কন্যা সন্তান।

জন্মের সাতদিন পর নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এক পোস্টের মাধ্যমে মেয়ের নাম জানান সাকিব। নিজের নামের পদবীর সঙ্গে মিল রেখে সাকিব তার সদ্যোজাত ভূমিষ্ঠ কন্যার নাম রেখেছেন ইরাম হাসান। ইরাম শব্দের অর্থ ‘জান্নাত’। ফেসবুকে ইরামের জন্মসনদের ছবিও পোস্ট করেছেন সাকিব।

ছবিতে দেখা যাচ্ছে, ছোট মেয়ের পায়ের ছাপ ও সঙ্গে জন্মসনদে লেখা শিশুর নাম ইরাম হাসান, মায়ের নাম উম্মে রোমান আহমেদ, বাবার নাম সাকিব আল হাসান এবং বাচ্চা জন্ম নিয়েছে ২৪ এপ্রিল ভোর ৫টা ৮ মিনিটে।

ওই ছবির ক্যাপশনে লিখেছেন, ‘গত ২৪ এপ্রিল, রমজানের প্রথম দিন, শুক্রবার ভোরে, আমরা আল্লাহ তায়ালার দয়ায় আরেক কন্যা সন্তান লাভ করেছি। তার নাম আমরা রেখেছি ইরাম হাসান। এই নামের অর্থ জান্নাত। কারণ ও সত্যিই জান্নাতের একটা টুকরো। আলহামদুলিল্লাহ্।’ তবে নাম জানালেও এখনো মেয়ের পুরো ছবি প্রকাশ করেননি সাকিব।

এর আগে ২০১২ সালের ১২ ডিসেম্বর যুক্তরাষ্ট্র প্রবাসী উম্মে আহমেদ শিশিরের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ঢাকার হোটেল রূপসী বাংলা’য় তাদের বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয়। যেখানে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বিভিন্ন খেলোয়াড় উপস্থিত ছিলেন। এরপর গত ২০১৫ সালের ৮ নভেম্বর শিশিরের কোলজুড়ে আসে সে প্রথম সন্তান আলাইনা হাসান অব্রি।

বিশ্বব্যাপী বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় ‘পোস্টার বয়’ সাকিব আল হাসান। পরিসংখ্যান বলছে, এখন পর্যন্ত বাংলাদেশের সবচেয়ে সফল ক্রিকেটার সাকিব আল হাসান।

তবে গত বছরের অক্টোবরের শেষে বাংলাদেশসহ বিশ্ব ক্রিকেট বড় এক ধাক্কা খায়। সাকিব আল হাসানকে সবধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) । জুয়াড়ির প্রস্তাব গোপন করায় এই শাস্তি দেওয়া হয় তাকে। তবে দুই বছরের মধ্যে এক বছর পুরোপুরি নিষিদ্ধ, আর বাকি এক বছর স্থগিত নিষেধাজ্ঞা অর্থাৎ খেলতে পারবেন কিন্তু আবারও অপরাধ করলে শাস্তি পেতে হবে। অভিযোগ মেনে নেওয়ায় ২০২০ সালের ২৯ অক্টোবর থেকে ফের মাঠে ফিরতে পারবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।