রবিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২১ ইং, রাত ৮:০৪
শিরোনাম :
রাজারবাগ দরবারের কাজে জঙ্গি সম্পৃক্ততা আছে কি না, তদন্তের নির্দেশ দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ বিশ্বের রোল মডেল ভোলায় ৫শ পিস ইয়াবা সহ দুই মাদক ব্যাবসায়ী আটক পানিসম্পদ প্রতিমন্ত্রী’র পক্ষ থেকে পাঁচশত পারিবারের মাঝে প্রধানমন্ত্রী’র উপহার সামগ্রী বিতরণ ঐতিহ্যবাহী দূর্গা সাগর দিঘি ও কালেক্টরেট পুকুরে পাছের পোনা অবমুক্ত ফুলবাড়ীতে তৃণমুল সাংবাদিকদলের সদস্যদের সাথে মতবিনিময় সভা দেশে করোনায় আরও ৪৩ জনের প্রাণহানি ৫৯টি আইপিটিভি বন্ধ করল বিটিআরসি ই-কমার্সের গ্রাহকদের লোভ কমানোর পরামর্শ দিয়েছেন হাইকোর্ট প্রত্যন্ত অঞ্চলের মানুষের মাঝে নির্ভেজাল পুলিশি সেবা পৌঁছে দিতে হবে : এসপি খাইরুল আলম

বরিশালে হুমকিতে মুক্তিযোদ্ধাকে দেয়া প্রধানমন্ত্রীর উপহারের বসতঘর

শামীম আহমেদ  মুক্তিযোদ্ধাকে দেয়া প্রধানমন্ত্রীর উপহারের বসতঘরের পাশের দিঘীতে অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলনের চেষ্টা করছে একটি প্রভাবশালী মহল। বালু উত্তোলন করা হলে মুক্তিযোদ্ধার বসতঘরসহ আরও ছয়টি বসতঘর চরম হুমকির মুখে পরার আশঙ্কা রয়েছে।
ফলে অবৈধ ড্রেজার অপসারনের জন্য উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছেন বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক চোকদার ও শাহ আলম বেপারী। ঘটনাটি জেলার গৌরনদী উপজেলার পশ্চিম শাওড়া গ্রামের।

লিখিত অভিযোগে জানা গেছে, মুক্তিযোদ্ধাদের জন্য দেয়া প্রধানমন্ত্রীর উপহারের বসতঘরে বসবাস করে আসছেন চাঁদশী ইউনিয়নের পশ্চিম শাওড়া গ্রামের আব্দুর রাজ্জাক চোকদার। গত ২৭ জুলাই মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক চোকদারের বসতঘরের পাশের দীঘি থেকে বালু উত্তোলনের জন্য অবৈধ ড্রেজার বসিয়েছেন স্থানীয় হেলাল চোকদার ও ড্রেজার মালিক হালান সরদার।

মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক চোকদার জানান, অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করা হলে তার বসতঘরসহ পাশ্ববর্তী আরও ছয়টি বসতঘর দিঘীতে বিলীন হওয়ার আশঙ্কা রয়েছে। মুক্তিযোদ্ধা শাহ আলম বেপারী জানান, দিঘী থেকে বালু উত্তোলন করা হলে তার মাছের ঘেরের দশ লাখ টাকার ক্ষয়ক্ষতি হবে। তারা আরও জানান, বালু উত্তোলন বন্ধের জন্য উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়েরের খবর পেয়ে প্রভাবশালীরা দিঘী থেকে বালু উত্তোলনের জন্য কতিপয় রাজনৈতিক নেতার দ্বারস্থ হয়েছেন।

মুক্তিযোদ্ধাদের লিখিত অভিযোগ প্রাপ্তির সত্যতা স্বীকার করে শুক্রবার সকালে গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস বলেন, অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলনের কোন সুযোগ নেই। এরপরেও কেউ আইন অমান্য করলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।
উল্লেখ, বসতবাড়ির পাশ দিয়ে বালু উত্তোলণ করায় এরপূর্বেও অবৈধ ড্রেজার মালিক হালান সরদারের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।