বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ ইং, সকাল ৮:৫৪
শিরোনাম :
ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত বেড়ে ১৪ বরিশালের দূর্গা সাগরে অষ্টমী পুণ্যস্নান অনুষ্ঠিত তিস্তায় গোসল করতে নেমে শিশুর মৃত্যু বরিশালে কেন্দ্রীয় হেমায়েত উদ্দিন ঈদগাহ্ মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত,মুসল্লিদের ঢল ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়লো ৩৩ শতাংশ আজ রাজপথের অগ্নিকন্যা মনীষা চক্রবর্তীর জন্মদিন বরিশালে বিপুল পরিমাণ জাটকা জব্দ,১৫ জেলের জরিমানা বান্দরবানের সোনালী ব্যাংকের ৬ শাখায় লেনদেন স্থগিত কেএনএফ মাথাচাড়া দিচ্ছে, প্রয়োজনে অভিযান চালাবে সেনাবাহিনী: স্বরাষ্ট্রমন্ত্রী আরও দুটি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের ইউনিট স্থাপনে সম্মত বাংলাদেশ-রাশিয়া

জাপানে থাকা তৃতীয় সন্তানকে হাজির করতে বাবার রিট

ডেস্করিপোর্ট  জাপানে থাকা তৃতীয় সন্তানকে আদালতে হাজির করার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেছেন বাংলাদেশি বাবা ইমরান শরীফ। দুই শিশু নিয়ে বাংলাদেশি বাবা ইমরান শরীফ ও জাপানি মা নাকানো এরিকোর করা রিটের শুনানি আগামী বৃহস্পতিবার পর্যন্ত মুলতুবি করা হয়েছে। ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার এ তথ্য নিশ্চিত করেন।

বৃহস্পতিবার বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে রিটের শুনানি হয়। শিশুদের বাবার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী ফিদা এম কামাল ও অ্যাডভোকেট ফাওজিয়া করিম ফিরোজ। শিশুদের মায়ের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির।

সূত্র জানায়, ৩০ সেপ্টেম্বর হাইকোর্ট আদেশে বলেছিলেন, গুলশানের ফ্ল্যাটে দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনার সঙ্গে জাপানি নাগরিক মা নাকানো এরিকো রাতসহ ২৪ ঘণ্টা থাকবেন। বাংলাদেশি বাবা ইমরান শরীফ শুধু দিনের বেলা সন্তানদের সঙ্গে দেখা করতে পারবেন। এ সময় ওই ফ্ল্যাটের ভাড়া শিশুদের বাবা-মাকে সমানভাবে বহন করতে হবে। ২১ অক্টোবর পর্যন্ত এ আদেশ কার্যকর থাকবে। ওইদিন পরবর্তী আদেশ দেবেন হাইকোর্ট। সে হিসাবে বৃহস্পতিবার শুনানির জন্য ওঠে।

এর আগে ১৬ সেপ্টেম্বর জাপানি শিশুদের বাবা-মাকে সমঝোতার সুযোগ দিয়েছিলেন আদালত। ওইদিন ২৮ সেপ্টেম্বর পর্যন্ত এ মামলা মুলতুবি করেছিলেন আদালত। এ সময়ে পর্যায়ক্রমে গুলশানের বাসায় একদিন করে মা ও একদিন করে বাবা শিশুদের সঙ্গে থাকার কথা বলা হয়েছিল। এর আগে ৩১ আগস্ট হাইকোর্ট আদেশ দেন মা-বাবাসহ রাজধানীর গুলশানের চার কক্ষবিশিষ্ট একটি বাসায় থাকবে জাপানি দুই শিশু। সেখানে তারা আপাতত ১৫ দিন থাকবেন। ফ্ল্যাটের ভাড়া উভয় পক্ষ বহন করবে।