বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং, সকাল ৯:০৬
শিরোনাম :
২ মাসের মধ্যে বেনজীরের দুর্নীতির প্রতিবেদন দাখিলের নির্দেশ তাপমাত্রা আরও বাড়বে, গরম কমার কোনো সম্ভাবনা নেই ব্যর্থতা কাঁধে নিয়ে ইসরায়েলের সামরিক গোয়েন্দা প্রধানের পদত্যাগ বান্দরবানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলি, কেএনএফ সদস্য নিহত সনদ বাণিজ্যের সঙ্গে জড়িত থাকার অভিযোগে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের স্ত্রী গ্রেপ্তার সারাদেশে ১০ দিনে পাঁচ লাখ গাছ লাগাবে ছাত্রলীগ ইসরায়েল, ইউক্রেনকে সামরিক সহায়তা দিতে যুক্তরাষ্ট্রে বিল পাস চট্টগ্রামে মৃদু ভূমিকম্প অনুভূত বাংলাদেশকে বন্যা নিয়ন্ত্রণে ৭১ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি ২৭ এপ্রিল পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ ঘোষনা

ববিতে হল খোলা থাকবে , পরীক্ষা চলবে

ডেস্করিপোর্ট  বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) আবাসিক হল চালু রেখে ঘোষিত এবং চলমান সেমিস্টার/বর্ষ ফাইনাল, ল্যাব পরীক্ষাসমূহ সশরীরে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

শনিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের জরুরি একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

করোনার সংক্রমণ উর্ধ্বমুখী হওয়ায় মন্ত্রীপরিষদ বিভাগের জারি করা নোটিশে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের পরিপ্রেক্ষিতে বরিশাল বিশ্ববিদ্যালয় এ সিদ্ধান্ত নেয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. খোরশেদ আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শিক্ষার্থীদের সেশনজট ও শিক্ষাকার্যক্রম সচল রাখার কথা চিন্তা করে বিশ্ববিদ্যালয়ের ক্লাস কার্যক্রম অনলাইনে, ঘোষিত বা চলমান সেমিস্টার/বর্ষ ফাইনাল,ল্যাব পরীক্ষাসমূহ স্বাস্থ্যবিধি মেনে আপাতত সশরীরে হবে। মিডটার্ম পরীক্ষা ৬ ফেব্রুয়ারি পর্যন্ত অনলাইন হবে।

পরবর্তীতে মিডটার্ম বিষয়ে বিভাগ সিদ্ধান্ত নেবে। আবাসিক হলসমূহ খোলা রাখার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। পরীক্ষা রুটিন অনুযায়ী শিক্ষার্থীদের জন্য পরিবহণ সেবা চালু থাকবে। প্রথম বর্ষ ভর্তি কার্যক্রম যথারীতি চলবে। প্রথম বর্ষ ক্লাস কার্যক্রমের বিষয়ে পরে জানিয়ে দেওয়া হবে।