বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং, বিকাল ৪:২৩
শিরোনাম :
আরেকবার ভুল করলে ইসরায়েলের কিছুই অবশিষ্ট থাকবে না: ইরান ২ মাসের মধ্যে বেনজীরের দুর্নীতির প্রতিবেদন দাখিলের নির্দেশ তাপমাত্রা আরও বাড়বে, গরম কমার কোনো সম্ভাবনা নেই ব্যর্থতা কাঁধে নিয়ে ইসরায়েলের সামরিক গোয়েন্দা প্রধানের পদত্যাগ বান্দরবানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলি, কেএনএফ সদস্য নিহত সনদ বাণিজ্যের সঙ্গে জড়িত থাকার অভিযোগে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের স্ত্রী গ্রেপ্তার সারাদেশে ১০ দিনে পাঁচ লাখ গাছ লাগাবে ছাত্রলীগ ইসরায়েল, ইউক্রেনকে সামরিক সহায়তা দিতে যুক্তরাষ্ট্রে বিল পাস চট্টগ্রামে মৃদু ভূমিকম্প অনুভূত বাংলাদেশকে বন্যা নিয়ন্ত্রণে ৭১ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি

৪০ লাখে বিক্রি মাশরাফীর ব্রেসলেট

স্পোর্টস ডেস্ক  দীর্ঘ ১৮ বছর ধরে সঙ্গে থাকা ব্রেসলেটটি মাশরাফি বিন মোর্ত্তজা নিলামে তুলেছিলেন করোনা দুর্গত মানুষদের জন্য ব্যয় করতে। ‘অকশন ফর অ্যাকশন’ পেজ থেকে নিলামে তোলা ওই ব্রেসলেটটি ৪০ লাখ টাকায় বিক্রি হয়েছে। রোববার (১৭ মে) রাতে ব্রেসলেটটি কিনে নিয়েছে দেশের আর্থিক প্রতিষ্ঠানগুলোর সংগঠন বিএলএফসিএ।

জানা যায়, শনিবার সন্ধ্যা থেকে শুরু হয়ে নিলাম চলে রোববার রাত ১১টা পর্যন্ত। নিলামের শুরুতে ব্রেসলেটের ভিত্তিমূল্য ধরা হয়েছিল ৫ লাখ টাকা। শেষ পর্যন্ত তা গড়ায় ৪০ লাখ পর্যন্ত। এই দুঃসময়ে অসহায় মানুষদের।
জন্য এই অর্থ ব্যায় করা হবে।

এ বিষয়ে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক বলেছেন, ‘বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সফল অধিনায়ক, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের চেয়ারম্যান মাশরাফি বিন মুর্তজা জানিয়েছেন ব্রেসলেট নিলামের প্রাপ্ত অর্থ নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনে দান করবেন, যা করোনাকালে দেশের দুস্থ মানুষের জন্য ব্যয় করা হবে।’

তবে নিলামে বিক্রি হলেও ব্রেসলেট থাকছে ম্যাশের হাতেই। বিএলএফসিএর চেয়ারম্যান মমিন উল ইসলাম লাইভে যুক্ত হয়ে জানিয়েছেন, এই ব্রেসলেট কিনে নিয়ে তারা আবার মাশরাফিকেই উপহার দিতে চান।

তিনি বলেন, মাশরাফীর এই ব্রেসলেট অমূল্য। তবু আমরা আর্থিক প্রতিষ্ঠানগুলোর সংগঠনের পক্ষ থেকে তার এই উদ্যোগের পাশে দাঁড়াতে চেয়েছি। তাকে সম্মান জানাতে চেয়েছি। আমরা এই উদ্যোগের অংশ হতে পেরে আমরা আনন্দিত।

এর আগে সাকিব আল হাসান তার ২০১৯ বিশ্বকাপের ব্যাট নিলামে ২০ লাখ টাকায় বিক্রি করেছেন। মুশফিকুর রহিমের প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাট কাল রাতে ১৭ লাখ টাকায় কিনে নেয় পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির ফাউন্ডেশন। এছাড়াও বেশ কয়েকজন ক্রিকেটার তাদের স্মৃতি বিজড়িত বিভিন্ন সরঞ্জাম নিলামে তুলেছেন।