শনিবার, ৩০শে জুলাই, ২০২১ ইং, রাত ২:০৫

বরিশাল সদর উপজেলায় ৪ ইউপি নির্বাচনে বিজয়ী যারা

ডেস্ক রিপোর্ট  বরিশাল সদর উপজেলার চারটি ইউনিয়নে অবাধ, নিরপেক্ষ ও উৎসব মুখর পরিবেশে ভোট হয়েছে। সোমবার অনুষ্ঠিত ভোটে চার ইউপিতে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

নির্বাচনে চরবাড়িয়া ও কাশিপুর ইউপিতে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জয়ী হয়েছে। এছাড়া টুঙ্গী বাড়িয়া ইউপিতে স্বতন্ত্র ও জাগুয়া ইউপিতে চরমোনাই পীরের দলের প্রার্থী জয়ী হয়েছে।

জয়ী চেয়ারম্যান প্রার্থীরা হচ্ছেন- চরবাড়িয়ায় মাহতাব হোসেন সুরুজ, জাগুয়ায় হাতপাখা প্রতিকের মো. হেদায়তুল্লাহ খান, কাশিপুরে লিটন মোল্লা ও টুঙ্গীবাড়িয়া ইউপিতে স্বতন্ত্র নাদিরা রহমান বিজয়ী হয়েছেন।

চরবাড়িয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে দ্বিতীয়বারের মতো বিজয়ী হয়েছেন মাহাতাব হোসেন সুরুজ। আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মাহতাব হোসেন সুরুজ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

নির্বাচনে তার প্রতিদ্বন্ধীতা প্রার্থী ছিলেন আনারস প্রতীকের মো. শহীদুল ইসলাম ওরফে ইটালী শহিদ। তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সদ্য বহিস্কৃত। দলীয় সিদ্বান্ত উপেক্ষা করে প্রতীদ্বন্দীতায় থাকায় তাকে বহিস্কার করা হয়েছে। প্রথমবারের মতো চরবাড়িয়া ইউপিতে ইভিএম পদ্বতিতে ভোট গ্রহন করা হয়।

এতে নৌকা প্রতীকের প্রার্থী মাহাতাব হোসেন সুরুজ পেয়েছেন ৪ হাজার ৬৪১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী ইটালী শহিদ পেয়েছেন ২ হাজার ৪৫২ ভোট।

ইউপিতে ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত হাতপাখা প্রতীকের প্রার্থী ইমাম আব্দুল করিম প্রতিদ্বন্ধীতায় ছিলেন।

তার প্রাপ্ত ভোট সংখ্যা হলো ১ হাজার ৪৩২ ভোট। ইউনিয়নের ৪৪ দশমিক ৪৮ ভাগ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

ইউপিতে মোট ভোটার ছিল ১৯ হাজার ৩৩৩ জন। জাগুয়া ইউপিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা প্রতীকের প্রার্থী মো. হেদায়তুল্লাহ খান পেয়েছেন ২ হাজার ৩৯৬ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্ধি প্রার্থী আওয়ামী লীগের দিদারুল আলম শাহীন পেয়েছেন ১ হাজার ৬৯৮ ভোট।

কাশিপুর ইউপিতে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আবুল কালাম লিটন মোল্লা পেয়েছেন ৩ হাজার ৯৫৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধি প্রার্থী ছিলেন স্বতন্ত্র নুরুল ইসলাম। তিনি পেয়েছেন ৩ হাজার ৩১৪ ভোট।

এছাড়া টুঙ্গীবাড়িয়া ইউপিতে স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতিীকের নাদিরা রহমান বিজয়ী হয়েছেন। তিনি হারিয়েছেন আওয়ামী লীগ মনোনিত প্রার্থী মো. বাহাউদ্দিনকে।