শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং, সকাল ১০:৫৪
শিরোনাম :
১১ দিনে প্রায় ১০০ কিলোমিটার পথ পাড়ি দিয়েছে কুমিরটি আওয়ামী লীগ এখন সাম্প্রদায়িকতা-বর্ণবাদ ছড়াচ্ছে: ফখরুল কুমিল্লায় কেন্দ্রীয় শহীদ মিনারে হাইওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি মো:খাইরুল আলম এর পুষ্পস্তবক অর্পণ ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন ঈদযাত্রায় ট্রেনের টিকিট কিনতে ৯৫ লাখ হিট জাহাজের ধাক্কায় ভেঙে পড়লো যুক্তরাষ্ট্রের ফ্রান্সিস স্কট কি ব্রিজ চার দিনের সফরে ঢাকায় আসছেন ভুটানের রাজা পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বিশ্ব খাদ্য কর্মসূচি ও জাতিসংঘ নারী প্রতিনিধির সাক্ষাৎ এ বছর প্রাথমিকে শিক্ষক নিয়োগ হবে ১৩ হাজার ৭৮১ বরিশালে হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকদের ফিরিয়ে দিল এপিবিএন পুলিশ

ভাসানচর থেকে পালানোর সময় ৩ রোহিঙ্গা আটক

ডেস্করিপোর্ট  নোয়াখালীর হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে পালানোর সময় কোম্পানীগঞ্জ উপজেলার চরএলাহী ইউনিয়নের চরবালুয়া এলাকা থেকে তিন রোহিঙ্গাকে আটক করে পুলিশে দিয়েছেন স্থানীয়রা।

বৃহস্পতিবার ভোর ৪টার দিকে দিকে তাদের পুলিশে সোপর্দ করেন স্থানীয়রা। পরে সকালে কোম্পানীগঞ্জ থানার মাধ্যমে আটক রোহিঙ্গাদের ভাসানচর আশ্রয়ণে পুনরায় ফেরত পাঠানো হয়েছে।

আটক ব্যক্তিরা হলেন— ভাসানচর আশ্রয়ণ প্রকল্পের ৬৮নং ক্লাস্টারের সাইফুল ইসলাম (৩২), ৮৯নং ক্লাস্টারে সালাম (১৫) ও ৬১নং ক্লাস্টারের মোহাম্মদ সালাম (২০)।

জানা গেছে, ভাসানচর আশ্রয়ণ থেকে উখিয়া যাওয়ার জন্য বুধবার দিনের কোনো একসময় ক্যাম্প থেকে পালিয়ে আসে তারা। তাদের নিয়ে আসা নৌকাটি কৌশলে বুধবার রাতে চরএলাহী ইউনিয়নের চরবালুয়াঘাটে নামিয়ে দিয়ে চলে যায়। পরে ওই এলাকায় সন্দেহজনক ঘোরাঘুরি করলে স্থানীয় লোকজন তাদের আটক করে। জিজ্ঞাসাবাদে তারা নিজেদের রোহিঙ্গা বলে স্বীকার করলে তাদের চরবালুয়া পুলিশ তদন্ত কেন্দ্রে সোপর্দ করা হয়।

কোম্পানীগঞ্জ থানার ওসি সাদেকুর রহমান জানান, দালালের মাধ্যমে ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে পালিয়ে আসেন আটককৃত রোহিঙ্গারা। ভাসানচর কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী বৃহস্পতিবার সকালে তাদের পুনরায় ভাসানচর পাঠানো হয়েছে।