সোমবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২০ ইং, বিকাল ৩:৫৭

পাকিস্তান ক্রিকেটের প্রধান নির্বাচকের দায়িত্ব নিতে পারেন শোয়েব

স্পোর্টস ডেস্ক  দ্বৈত দায়িত্বের অবসান ঘটিয়ে শিগগরিই পাকিস্তান দলের প্রধান নির্বাচকের পদটি হারাচ্ছেন দেশটির সাবেক তারকা ক্রিকেটার মিসবাহ-উল হক।

তার সেই পদে দায়িত্ব পেতে যাচ্ছেন দেশটির গতিতারকা শোয়েব আখতার।

আপাতত পাকিস্তান ক্রিকেটের প্রধান খবর এটিই।

যদিও দেশটির ক্রিকেট বোর্ড (পিসিবি) থেকে এ বিষয়ে এখনও কোনো ঘোষণা আসেনি।

তবে ইতিমধ্যে ইউটিউব চ্যানেলের ক্রিকেট শো ক্রিকেটবাজে শোয়েব নিজেই বলেছেন পাকিস্তানের প্রধান নির্বাচকের দায়িত্ব নিতে পারেন।

শুধু তাই নয়, বিনা বেতনেই পাকিস্তান দলের জন্য এই চাকরি করতে ইচ্ছুক বলে জানিয়েছেন তিনি।

১০০ মাইলের চেয়ে গতিতে বল করার রেকর্ড গড়া এই পেসার বলেন, ‘দেখুন আমার চাকরির দরকার নেই, বেতনও চাই না আমি। মানুষ চাকরি করতে আসে বেতনের জন্য, কিন্তু আমার অর্থের প্রয়োজন নেই। আমার সবচেয়ে বড় লক্ষ্য হলো– বেশ কয়েকজন বিশ্বমানের খেলোয়াড় গড়ে তোলা, যারা পাকিস্তানের ক্রিকেটে দীর্ঘ সময়ের জন্য প্রতিনিধিত্ব করবে।’

শোয়েব আরও স্পষ্ট করে বলেন, ‘দায়িত্ব পেলে আমি নতুন প্রজন্ম থেকে এমন কিছু খেলোয়াড় তুলে আনতে চাই, যারা মাঠে আগ্রাসী মনোভাব নিয়ে খেলবে, প্রতিপক্ষের দাপটে কুঁকড়ে থাকবে না। পাকিস্তান দলে এমন ক্রিকেটার প্রস্তুত করতে যাই, যাদের মনোভাব থাকবে জাভেদ মিয়াঁদাদ, ওয়াসিম আকরাম অথবা মুশতাক মোহাম্মদের মতো।

এমন পরিকল্পনা মুখে বলা যত সোজা, তার বাস্তবায়ন সাগর পাড়ি দেয়ার মতোই কঠিন।

সেটি বেশ ভালোই জানেন শোয়েব।

সে জন্য আগভাগেই দৃঢ়চিত্তে শোয়েব জানান, আমি আগুনে ঝাঁপ দিতে প্রস্তুত।

শোয়েবই পাক দলের প্রধান নির্বাচক হচ্ছেন তা এখন ওপেন সিক্রেট।

এ বিষয়ে ক্রিকেটবাজকে এই সাবেক পাক গতিতারকা বলেছেন, ‘আমি অস্বীকার করব না। হ্যাঁ, বোর্ডের সঙ্গে আমার কিছু আলোচনা হয়েছে এবং পাকিস্তান ক্রিকেটের বড় একটি দায়িত্ব নিতে আমি আগ্রহী। তবে এখনও কিছুই চূড়ান্ত হয়নি। তাই এর বেশি কিছু আমি বলব না। তবে এটুকু বলতে চাই যে, আরাম ছেড়ে দিয়ে পিসিবির জন্য যে কোনো কিছু করতে প্রস্তুত আছি। আমি সবসময় বলি সুযোগ পেলে পাকিস্তান ক্রিকেটের জন্য নিজেকে উজাড় করে দেব।’

তথ্যসূত্র: ক্রিকবাজ, ইন্ডিয়ান এক্সপ্রেস