বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২০ ইং, রাত ২:০৩
শিরোনাম :
মা ইলিশ রক্ষা করতে গিয়ে হামলায় আহত পুলিশ পোলট্রি ও ডেইরি শিল্পের সুরক্ষায় সরকার নীতিমালা তৈরি করছে: প্রাণিসম্পদমন্ত্রী ক্ষুদ্র ব্যবসায়ীদের অল্প সুদে ঋণ দিতে বললেন প্রধানমন্ত্রী গণধর্ষণের ঘটনায় পুলিশ কর্মকর্তা রায়হানুল গ্রেফতার ভোলায় এক ঘণ্টার জন্য পুলিশ সুপার হলেন স্কুলছাত্রী রিমি বরিশালে গণনাট্য সংস্থার একযুগ পূর্তি উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত ঝালকাঠিতে ইলিশ শিকারের দায়ে ভ্রাম্যমান আদালতে দুই জেলের কারাদন্ড হাজী সেলিমের ছেলে ইরফানের বিরুদ্ধে মামলার তদন্তভার ডিবিতে যাচ্ছে হোয়াইট হাউসকে করোনার হট জোন করেছেন ট্রাম্প ট্রাফিক আইন মেনে চলুন, ট্রাফিক পুলিশকে সহায়তা করুন: ডিসি জাকির হোসেন মজুমদার

সৌদি আরবও ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপন করবে: পম্পেও

অনলাইন ডেস্ক  সৌদি আরবও ইসরাইলের সঙ্গে স্বাভাবিক সম্পর্ক স্থাপন করবে বলে আশা করছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও।তিনি বলেন, আমাদের প্রত্যাশা সৌদি আরব ইসরাইলের সঙ্গে স্বাভাবিক সম্পর্ক স্থাপনের বিষয়টি বিবেচনা করবে।

বুধবার সৌদির পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান আল সৌদের সঙ্গে এক আলোচনায় তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী পম্পেও ইসরাইল, সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের মধ্যকার সম্পর্ক স্বাভাবিকতার জন্য আগস্টে স্বাক্ষরিত বিতর্কিত আব্রাহাম চুক্তির অংশ হিসেবে ওই অঞ্চলটিতে কূটনীতিতে অংশ নেয়ার জন্য সৌদি আরবকে আহ্বান জানান।

আমি আশাকরি সৌদি আরব ফিলিস্তিনি পক্ষকে ইসরাইলের সঙ্গে ফের সংলাপ ও আলোচনার জন্য উৎসাহ দেবে, বলেন পম্পেও।

আলোচনায় পম্পেও মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের দীর্ঘকালীন অবস্থানের বিষয়টি পুনর্ব্যক্ত করেছেন। তেহরান এই অঞ্চলে খারাপ একটি শক্তি হিসেবেও আখ্যায়িত করেছেন।

বিশ্বের সবচেয়ে বড় তেল উৎপাদনকারী সৌদির আরামকো কোম্পানিতে ড্রোন দিয়ে হামলার বিষয়ে ইরানকে দায়ী করে আসছে যুক্তরাষ্ট্র।

ইয়েনি শাফাক