শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং, দুপুর ১২:২৮
শিরোনাম :
১১ দিনে প্রায় ১০০ কিলোমিটার পথ পাড়ি দিয়েছে কুমিরটি আওয়ামী লীগ এখন সাম্প্রদায়িকতা-বর্ণবাদ ছড়াচ্ছে: ফখরুল কুমিল্লায় কেন্দ্রীয় শহীদ মিনারে হাইওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি মো:খাইরুল আলম এর পুষ্পস্তবক অর্পণ ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন ঈদযাত্রায় ট্রেনের টিকিট কিনতে ৯৫ লাখ হিট জাহাজের ধাক্কায় ভেঙে পড়লো যুক্তরাষ্ট্রের ফ্রান্সিস স্কট কি ব্রিজ চার দিনের সফরে ঢাকায় আসছেন ভুটানের রাজা পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বিশ্ব খাদ্য কর্মসূচি ও জাতিসংঘ নারী প্রতিনিধির সাক্ষাৎ এ বছর প্রাথমিকে শিক্ষক নিয়োগ হবে ১৩ হাজার ৭৮১ বরিশালে হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকদের ফিরিয়ে দিল এপিবিএন পুলিশ

১০০ টাকার প্রাইজবন্ডের ড্র অনুষ্ঠিত

১০০ টাকা মূল্যমানের বাংলাদেশ প্রাইজবন্ডের ১০১তম ড্র অনুষ্ঠিত হয়েছে। রবিবার ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) একেএম মাসুদুজ্জামানের সভাপতিত্বে কমিশনারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ ড্র অনুষ্ঠিত হয়।

এতে ছয় লাখ টাকার প্রথম পুরস্কার বিজয়ী নম্বর ০৪০২০৭০। তিন লাখ ২৫ হাজার টাকার দ্বিতীয় পুরস্কার বিজয়ী নম্বর ০২২০৩৪২। এক লাখ টাকা করে দুটি তৃতীয় পুরস্কার বিজয়ী নম্বর ০৯৭৭৩১৯ ও ০৭২০৪০০। প্রতিটি ৫০ হাজার টাকা করে দুটি চতুর্থ পুরস্কার বিজয়ী নম্বর ০৮৫৯৩১৮ ও ০৯৭৩৯৯৪।

প্রতিটি ১০ হাজার টাকা করে ৪০টি পঞ্চম পুরস্কারের নম্বর হলো ০০৪৭৮০০, ০১০৪৯৬৮, ০১০৮৭৮০, ০১৪২৭৪৪, ০১৯৩৩৬০, ০২৩২৬১০, ০২৪৮৬০৯, ০২৫১১৪৩, ০২৬৯৫৯২, ০২৭২৮৮৩, ০২৭৪৬৪৮, ০২৭৯৭০৫, ০৩০৬৩০৬, ০৩১২৮৫০, ০৩২১৩১৯, ০৩৪২২৪০, ০৩৭৯১২২, ০৪০১৩৫৬, ০৪১১০৭৫, ০৪৩৪৭৭৪, ০৪৫৯৯০৭, ০৪৭৮১৭৫, ০৫১৩৩৫২, ০৫৯৬৯৫৬, ০৬১০০৩০, ০৬২৬৯৩৮, ০৬২৮৬১৫, ০৬৩২৩৩৩, ০৬৬৮৫৯১, ০৭০৮১৯১, ০৭২৯১৩১, ০৭৮০১৭৪, ০৭৮৭৭৬৫, ০৮০৩১৮৬, ০৮১৪৩৫৫, ০৮৩১৭৯৪, ০৮৮৭৩০২, ০৮৯০৬৬৯, ০৯২০০৫০ এবং ০৯২৭৭০৩।

একক সাধারণ পদ্ধতিতে (অর্থাৎ প্রতিটি সিরিজের জন্য একই নম্বর) পরিচালিত ড্রতে বর্তমানে প্রচলনযোগ্য ১০০ টাকা মূল্যমানের ৬২টি সিরিজ আওতাভুক্ত। সিরিজগুলো হলো কক, কখ, কগ, কঘ, কঙ, কচ, কছ, কজ, কঝ, কঞ, কট, কঠ, কড, কঢ, কথ, কদ, কন, কপ, কফ, কব, কম, কল, কশ, কষ, কস, কহ, খক, খখ, খগ, খঘ, খঙ, খচ, খছ, খজ, খঝ, খঞ, খট, খঠ, খড, খঢ, খথ, খদ, খন, খপ, খফ, খব, খম, খল, খশ, খষ, খস, খহ, গক, গখ, গগ , গঘ, গঙ, গচ, গছ, গজ, গঝ এবং গঞ।

উল্লেখ্য, প্রতি তিন মাস অন্তর প্রাইজবন্ডের ড্র হয়ে থাকে। আর ১৯৯৯ সালের জুলাই থেকে প্রাইজবন্ডের পুরস্কারের অর্থের ওপর ২০ শতাংশ হারে উৎসে আয়কর কাটার বিধান রয়েছে। এদিকে ২০১৭ সালের নভেম্বর মাসে বাংলাদেশ ব্যাংক প্রজ্ঞাপন দিয়ে জানিয়েছে বাংলাদেশ ব্যাংকের যেকোন অফিস থেকে প্রাইজবন্ডের পুরস্কার নেওয়া যাবে।