শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং, দুপুর ১:০১
শিরোনাম :
১১ দিনে প্রায় ১০০ কিলোমিটার পথ পাড়ি দিয়েছে কুমিরটি আওয়ামী লীগ এখন সাম্প্রদায়িকতা-বর্ণবাদ ছড়াচ্ছে: ফখরুল কুমিল্লায় কেন্দ্রীয় শহীদ মিনারে হাইওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি মো:খাইরুল আলম এর পুষ্পস্তবক অর্পণ ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন ঈদযাত্রায় ট্রেনের টিকিট কিনতে ৯৫ লাখ হিট জাহাজের ধাক্কায় ভেঙে পড়লো যুক্তরাষ্ট্রের ফ্রান্সিস স্কট কি ব্রিজ চার দিনের সফরে ঢাকায় আসছেন ভুটানের রাজা পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বিশ্ব খাদ্য কর্মসূচি ও জাতিসংঘ নারী প্রতিনিধির সাক্ষাৎ এ বছর প্রাথমিকে শিক্ষক নিয়োগ হবে ১৩ হাজার ৭৮১ বরিশালে হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকদের ফিরিয়ে দিল এপিবিএন পুলিশ

ভারতীয় আকাশ ব্যবহারের অনুমতি পেল ইমরান খানের ফ্লাইট

অনলাইন ডেস্ক  পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে নিজেদের আকাশপথ ব্যবহারের অনুমতি দিয়েছে প্রতিবেশী ও চিরবৈরী ভারত। সূত্রের বরাতে এনডিটিভি ও ইন্ডিয়া টুডে এমন খবর দিয়েছে।

২৩ ফেব্রুয়ারি প্রথমবারের মতো শ্রীলংকা সফরে যান ইমরান খান। ২০১৯ সালে যুক্তরাষ্ট্র ও সৌদি আরব সফরে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিজেদের আকাশপথ ব্যবহারে অনুমতি দেয়নি পাকিস্তান।

তখন মোদির বিরুদ্ধে অধিকৃত কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ তুলেছিল প্রতিবেশী দেশ।

পাকিস্তান ভিভিআইপি বিশেষ ফ্লাইটের অনুমোদন না দেওয়ায় তখন ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছিল, ইসলামাবাদ সুপ্রতিষ্ঠিত আন্তর্জাতিক রীতিনীতি থেকে বেরিয়ে গেছে।

এর আগে কলোম্বো সফরে শ্রীলংকার পার্লামেন্টে ইমরান খানের ভাষণ পরিকল্পনা বাতিল করছে শ্রীলংকা। এই সিদ্ধান্তের সপক্ষে শ্রীলংকান গণমাধ্যম বিভিন্ন যুক্তি দেখিয়েছে।

করোনা মহামারী শুরু হওয়ার পর প্রথম কোনো বিদেশি রাষ্ট্রপ্রধান হিসেবে শ্রীলংকা সফরে যাচ্ছেন ইমরান খান।

এ সফরে শ্রীলংকান প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসা, প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসা ও পররাষ্ট্রমন্ত্রী দিনেশ গুনাওয়ারডেনার সঙ্গে বৈঠক করবেন ইমরান খান।