মঙ্গলবার, ১১ই মে, ২০২১ ইং, সকাল ৭:৫০
শিরোনাম :
বরিশালে ভাড়া বাসায় বিশ্ববিদ্যালয়ছাত্রীর মৃত্যু ঘিরে রহস্য ঘনীভূত বকশীগঞ্জে করোনায় ক্ষতিগ্রস্ত ৬৫০ পরিবারের মাঝে শাড়ি-লুঙ্গী বিতরণ পুকুর খননকালে উঠে এলো মানুষের কঙ্কাল! ফুলবাড়ীতে দরিদ্রদের মাঝে বন্ধুমহল সেচ্ছাসেবী সংগঠনের ঈদ উপহার বিতরণ গঙ্গায় ভেসে উঠছে শতাধিক মৃতদেহ, ভারতে নতুন আতঙ্ক দক্ষিণাঞ্চলের দেড় কোটি মানুষের ২৬ আইসিইউ বেড, ২ হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন! জেরুজালেমে রকেট হামলা আস্থা ভোটে হেরে ক্ষমতা হারালেন নেপালের প্রধানমন্ত্রী দেবীদ্বারে বৃদ্ধ দম্পতিকে প্রকাশ্যে কুপিয়ে যখম করল ভাতিজা পানিসম্পদ প্রতিমন্ত্রীর পক্ষে অসহায়,হতদরিদ্র ও কর্মহীন মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

লাইফ সাপোর্টে অভিনেত্রী কবরী

ডেস্ক রিপোর্ট  করোনায় আক্রান্ত বরেণ্য অভিনেত্রী সারাহ বেগম কবরীকে সংকটাপন্ন অবস্থায় লাইফ সাপোর্টে রাখা হয়েছে। রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছে তাকে।

বৃহস্পতিবার বিকেলে অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

Please pray for my mum’s recovery

Posted by Kabori Sarah Official Fanpage on Thursday, April 15, 2021

আজ সন্ধ্যায় করবীর অফিসিয়াল ফ্যান পেজে তার ছেলে শাকের চিশতী একটি ভিডিও বার্তা দিয়েছেন। তিনি বলেন, ‘হঠাৎ মায়ের অক্সিজেন লেভেল নেমে যাচ্ছে। তবে মাঝেমধ্যে অক্সিজেন লেভেল স্বাভাবিক হচ্ছে। এটা আশাব্যঞ্জক। বোঝা যাচ্ছে না তার আরও উন্নত চিকিৎসা প্রয়োজন কী না। কিংবা শারীরিক অবস্থা কতটা জটিল পর্যায়ে গেছে। আমরা আশা করি তিনি খুব দ্রুত সুস্থ হয়ে উঠবেন। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন। মা তার সন্তান, স্বজন ও ভক্তদের কথা জানতে চেয়েছেন। তিনি যেন সুস্থ হয়ে উঠেন সেজন্য সবার কাছে আমি দোয়া চাই।

গত ৫ এপ্রিল পরীক্ষায় কবরীর করোনা শনাক্ত হয়। সেদিন রাতেই তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আইসিইউ শয্যা খালি না থাকায় পরে তাকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে নেওয়া হয়।

১৯৬৪ সালে সুভাষ দত্তের পরিচালনায় ‘সুতরাং’ সিনেমা দিয়ে চলচ্চিত্রে নাম লেখান দেশ বরেণ্য অভিনেত্রী সারাহ বেগম কবরী। এরপর ‘বাহানা’, ‘তিতাস একটি নদীর নাম’, ‘রংবাজ’, ‘সারেং বউ’, ‘সুজন সখী’সহ অসংখ্য কালজয়ী সিনেমা উপহার দিয়েছেন তিনি।

অভিনয়ের পাশাপাশি সিনেমা প্রযোজনাও করেছেন এই অভিনেত্রী। পরিচালক হিসেবে নির্মাণ করেছেন সিনেমা৷ দীর্ঘ ১৪ বছর পর দ্বিতীয় সিনেমা তৈরিতে হাত দিয়েছিলেন। ‘এই তুমি সেই তুমি’ নামের ছবিটি পরিচালনার পাশাপাশি এর কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন তিনি। তার পরিচালিত প্রথম সিনেমা ছিল ‘আয়না’।

অভিনয় ও নির্মাণের পাশাপাশি লেখালেখিও করেন কবরী। ২০১৭ সালে প্রকাশিত হয়েছে তার লেখা আত্মজীবনী ‘স্মৃতিটুকু থাক’।