রবিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২১ ইং, সন্ধ্যা ৭:০৫
শিরোনাম :
রাজারবাগ দরবারের কাজে জঙ্গি সম্পৃক্ততা আছে কি না, তদন্তের নির্দেশ দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ বিশ্বের রোল মডেল ভোলায় ৫শ পিস ইয়াবা সহ দুই মাদক ব্যাবসায়ী আটক পানিসম্পদ প্রতিমন্ত্রী’র পক্ষ থেকে পাঁচশত পারিবারের মাঝে প্রধানমন্ত্রী’র উপহার সামগ্রী বিতরণ ঐতিহ্যবাহী দূর্গা সাগর দিঘি ও কালেক্টরেট পুকুরে পাছের পোনা অবমুক্ত ফুলবাড়ীতে তৃণমুল সাংবাদিকদলের সদস্যদের সাথে মতবিনিময় সভা দেশে করোনায় আরও ৪৩ জনের প্রাণহানি ৫৯টি আইপিটিভি বন্ধ করল বিটিআরসি ই-কমার্সের গ্রাহকদের লোভ কমানোর পরামর্শ দিয়েছেন হাইকোর্ট প্রত্যন্ত অঞ্চলের মানুষের মাঝে নির্ভেজাল পুলিশি সেবা পৌঁছে দিতে হবে : এসপি খাইরুল আলম

কর্মীদের বাসা থেকে কাজ করার সুযোগ দিচ্ছে ফেসবুক

অনলাইন ডেস্ক  করোনাভাইরাসের মহামারিতে বিশ্বব্যাপী ঘরে বসে কাজ করেছে মানুষ। সে কার্যক্রমের স্থায়ীত্ব দিচ্ছে ফেসবুক। প্রতিষ্ঠানটির কর্মীদের জন্য নতুন এক সুযোগ নিয়ে এলো তারা। ফেসবুক কর্মকর্তারা অফিসে না গিয়েও কাজ করতে পারবেন। গতকাল বুধবার (৯ জুন) এক ঘোষণায় এ তথ্য জানিয়েছে ফেসবুক।

জানা যায়, সিদ্ধান্তটি কার্যকর হবে আগামী ১৫ জুন। দীর্ঘদিন অফিসে না এসেও কাজ করতে পারবেন কর্মকর্তারা। এমনকি অন্যদেশে থেকেও তারা কাজ করার সুযোগ পাবেন।

ফেসবুক কর্তৃপক্ষ জানায়, আমাদের বিশ্বাস করে কাজ সম্পাদন করাই মূল বিষয়। সেই কাজ কোন স্থান থেকে তা জরুরি নয়। আমরা চাই একজন কর্মকর্তা তার ক্যারিয়ারের সেরা সময় ফেসবুকে অতিবাহিত করুক। ঠিকভাবে কাজ করলে তার অবস্থান নিয়ে আমাদের কোনো আপত্তি নেই। সে চাইলে অফিসের বাইরে অন্য কোনো জায়গা থেকে দীর্ঘদিন কাজ করতে পারবেন।

করোনাভাইরাসের মহামারি সংকট কাটিয়ে ১ বছরের বেশি সময় পরে খুলেছে ফেসবুক অফিস। তবে কর্মীদের নিজ বাড়ি বা অন্য স্থান থেকে কাজ করার সুযোগ অব্যাহত রেখেছে তারা। এই সিদ্ধান্তের ফলে সামাজিক যোগাযোগমাধ্যমটি আরও বেশি কার্যকর হবে বলে আশা প্রকাশ করেছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ।