রবিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২১ ইং, রাত ৮:২৪
শিরোনাম :
রাজারবাগ দরবারের কাজে জঙ্গি সম্পৃক্ততা আছে কি না, তদন্তের নির্দেশ দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ বিশ্বের রোল মডেল ভোলায় ৫শ পিস ইয়াবা সহ দুই মাদক ব্যাবসায়ী আটক পানিসম্পদ প্রতিমন্ত্রী’র পক্ষ থেকে পাঁচশত পারিবারের মাঝে প্রধানমন্ত্রী’র উপহার সামগ্রী বিতরণ ঐতিহ্যবাহী দূর্গা সাগর দিঘি ও কালেক্টরেট পুকুরে পাছের পোনা অবমুক্ত ফুলবাড়ীতে তৃণমুল সাংবাদিকদলের সদস্যদের সাথে মতবিনিময় সভা দেশে করোনায় আরও ৪৩ জনের প্রাণহানি ৫৯টি আইপিটিভি বন্ধ করল বিটিআরসি ই-কমার্সের গ্রাহকদের লোভ কমানোর পরামর্শ দিয়েছেন হাইকোর্ট প্রত্যন্ত অঞ্চলের মানুষের মাঝে নির্ভেজাল পুলিশি সেবা পৌঁছে দিতে হবে : এসপি খাইরুল আলম

তালেবান সরকারের সঙ্গে কাতারের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক

অনলাইন ডেস্ক  সরকার গঠনের পর প্রথমবারের মত বিদেশি কোনো রাষ্ট্রীয় পর্যায়ে উচ্চপদস্থ নীতিনির্ধারকের সঙ্গে বৈঠক করেছেন আফগানিস্তানের তালেবান সরকারের প্রধানমন্ত্রী মোহাম্মাদ হাসান আখুন্দ।

রোববার কাবুলের প্রেসিডেন্ট প্যালেসে কাতারের উপপ্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী শেখ মুহাম্মদ বিন আবদুর রহমান আল সানীর সঙ্গে দীর্ঘসময়ের এক রাষ্ট্রীয় বৈঠক করেছেন তিনি। খবর এএফপির।

তালেবানের পক্ষ থেকে অন্তবর্তী সরকার ঘোষণা করার পর শেখ মুহাম্মদ বিন আবদুর রহমান আল সানীর হলেন সর্বোচ্চ পর্যায়ের কোনো বিদেশি কর্মকর্তা যিনি হাসান আখুন্দের সঙ্গে সাক্ষাৎ করলেন।

তালেবানের অন্যতম মুখপাত্র মোহাম্মাদ নাঈম এক টুইটার বার্তায় এ সাক্ষাতের খবর প্রকাশ করে বলেছেন, সাক্ষাতে আফগান পররাষ্ট্রমন্ত্রী আমির খান মুত্তাকি, প্রতিরক্ষামন্ত্রী মোহাম্মাদ ইয়াকুব মুজাহিদ ও স্বরাষ্ট্রমন্ত্রী সিরাজুদ্দিন হক্কানি উপস্থিত ছিলেন।

বৈঠকে যেসব বিষয় আলোচনা হলো

কাতারের উপপ্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী শেখ মুহাম্মদ বিন আবদুর রহমান আল সানী তালেবান সরকারের সঙ্গে তার বৈঠকের বিষয়ে বলেন, আমরা সব সময় তালেবানকে আহ্বান করে আসছি, গতকালও আহ্বান করেছি, নারী ও আফগানিস্তানের উন্নয়নে যাতে তারা অবশ্যই কাজ করে।

দোহায় সোমবার ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রী জিয়ান যুবিস লে ড্রিয়ানের সঙ্গে যৌথ সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

কাতার পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা তাদের বিভিন্ন মুসলিম দেশের উদাহরণ দিয়েছি। এমনকি কাতার কীভাবে ইসলামি পদ্ধতি অনুসরণ করে, কিন্তু সেখানে নারীরা কীভাবে পুরোপুরি তাদের অধিকার পায় তাও বলেছি।