বুধবার, ১লা ডিসেম্বর, ২০২১ ইং, সকাল ৬:২৬
শিরোনাম :
করোনায় ২৬নং ওয়ার্ডের চার মৃত ব্যাক্তির স্বরনে মহানগর মুছলিহীন ক‌মি‌টির উদ্যোগে দোয়া অনুষ্ঠিত ভোলায় জমির বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নিহত ১ ‘বাংলাদেশ-ভারতের সম্পর্ক নতুন মাত্রায়’ ঘণ্টায় ১১৭ কিলোমিটার বেগে আঘাত হানতে পারে ‘শক্তিশালী জাওয়াদ’ শিক্ষার্থীকে চাপা দেওয়া বাসচালকের সহকারী গ্রেফতার মাদ্রাসাছাত্রীকে ডেকে নিয়ে ধর্ষণে শিক্ষকের যাবজ্জীবন কারাদণ্ড গরুকে বিয়ে করে ঘুমের জন্য নরম বালিশ-বিছানার ব্যবস্থাও করেছেন তিনি বাসে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর অনলাইন চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বরিশাল বিভাগে প্রথম মোস্তফা দেশে ২২৭ জনের করোনা শনাক্ত, মৃত্যু দুই

ভুল প্রশ্নে এসএসসি পরীক্ষা গ্রহণ, কেন্দ্র সচিব বরখাস্ত

ডেস্করিপোর্ট  মুন্সীগঞ্জের টংগীবাড়ি উপজেলায় ভুল সেটের প্রশ্নে ৪৩৯ জন এসএসসি পরীক্ষার্থীর পরীক্ষা নেওয়া হয়েছে। এ ঘটনায় টংগীবাড়ি পাইলট গার্লস হাই স্কুলের কেন্দ্র সচিব মো. হাবিবুর রহমানকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক।

জেলা শিক্ষা অফিসার মো. বেনজীর আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

ওই কেন্দ্রের অধীনে বজ্রযোগিনী জে কে উচ্চ বিদ্যালয়, টংগীঙ্গবাড়ি পাইলট গার্লস হাই স্কুল, সোনারং সরকারি মডেল উচ্চ বিদ্যালয়, পাইকপাড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়, বেতকা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়, ব্রাহ্মণ ভিটা উচ্চ বিদ্যালয় ও রংমেহের উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা রবিবার (২১ নভেম্বর) বিকেল ২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত এ পরীক্ষা দেয়। ওই কেন্দ্রের অধীনে সোনারং উচ্চ বিদ্যালয় ভেন্যুতে ফিন্যান্স ও ব্যাংকিং পরীক্ষায় ৩ নম্বর সেটের পরিবর্তে ১ নম্বর সেটের প্রশ্ন সরবরাহ করা হয়। এই ভেন্যুতে মোট ৭টি স্কুলের ৪৩৯ জন পরীক্ষার্থী অংশ নেয়।

জেলা শিক্ষা অফিসার মো. বেনজীর আহম্মেদ জানান, কেন্দ্র সচিবের কাছে প্রশ্নের একাধিক সেট থাকে এবং এসএমএসে যে সেটের কথা জানানো হয়, সে সেটে পরীক্ষা নেওয়া হয়। টংগীবাড়ি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের কেন্দ্র সচিব ৩ নম্বর সেটের পরিবর্তে ১ নম্বর সেটের প্রশ্ন সরবরাহ করেন। তার ভুলের কারণে এ ঘটনা ঘটেছে।

জানতে চাইলে মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) স্নেহাশীষ দাশ বলেন, ঢাকা শিক্ষা বোর্ডে বিষয়টি জানানোর পরে পরীক্ষা নিয়ন্ত্রক কেন্দ্র সচিব মো. হাবিবুর রহমানকে অব্যাহতি দিয়েছেন। সহকারী কেন্দ্র সচিব দায়িত্ব পালন করবেন।

তিনি বলেন, কেন্দ্র সচিবের অসাবধানতার জন্য একটি কেন্দ্রে এ ঘটনা ঘটেছে উল্লেখ করে অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি স্নেহাশীষ দাশ বলেন, বোর্ড নিশ্চিত করেছে যে, কোনো পরীক্ষার্থীর সমস্যা হবে না। বোর্ড আলাদা করে খাতা পাঠাতে বলেছে। ভুল সেটে পরীক্ষা দেওয়া খাতাগুলো বোর্ড আলাদা করে মূল্যায়ন করবে বলে জানিয়েছে।