শনিবার, ১৩ই আগস্ট, ২০২২ ইং, সকাল ৬:৫২
শিরোনাম :
কুয়াকাটায় পর্যটকের সঙ্গে অসদাচরণ, ট্যুরিস্ট পুলিশের সহায়তায় বাসচালককে জরিমানা ইরানে ড্রোন প্রশিক্ষণ নিচ্ছে রাশিয়া কুমিল্লায় মায়ের সঙ্গে ঝগড়া থামাতে বাবাকে ছুরিকাঘাত, হাসপাতালে মৃত্যু শ্রীলংকায় ১ কোটির বেশি রুপি দান করলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপ, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত সরকারি ওষুধ চুরি করে বিক্রি করলে ১০ বছর জেল ইউক্রেনে রুশ হামলায় নিহত ১১ ৮ বলের মধ্যে নেই ৩ উইকেট, চাপে বাংলাদেশ কুষ্টিয়ায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা এঁর জন্মবার্ষিকীতে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত উজিরপুরে ২টি পিকাপ ও মাহেন্দ্র খাদে পড়ে আহত ৫

বন্ধু দেশগুলোর’ মুদ্রা কিনতে যাচ্ছে রাশিয়া

অনলাইন ডেস্ক  রাশিয়ার অর্থমন্ত্রী আন্তন সিলুয়ানভ বলেছেন, রাশিয়া ‘বন্ধু দেশগুলোর’ মুদ্রা কেনা শুরু করতে পারে। হঠাৎ রুবলের অবস্থানের পরিবর্তন মোকাবিলার উপায় হিসেবে রাশিয়া এসব মুদ্রা ডলার এবং ইউরোর বিনিময় হারকে প্রভাবিত করার জন্য ব্যবহার করতে পারে বলেও জানিয়েছেন তিনি। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা বুধবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

রাশিয়ান ব্যবসায়িক লবি গ্রুপ আয়োজিত এক সম্মেলনে আন্তন সিলুয়ানভ বলেন, বন্ধুত্ব দেশগুলোর মুদ্রার সাহায্যে ডলার এবং ইউরোর সঙ্গে ক্রস-রেটের মাধ্যমে ইউরো এবং ডলারের দাম রুবলে নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।

তিনি আরও বলেন, আমরা সরকারের অর্থনৈতিক বিভাগের সঙ্গে এ বিষয়ে আলোচনা করব। কেন্দ্রীয় ব্যাংক সম্মত এতে হয়েছে।

প্রসঙ্গত, ইউক্রেনকে আগ্রাসন শুরুর পর রাশিয়ার ওপর একের পর এক নিষেধাজ্ঞা আরোপ করেছে পশ্চিমা বিশ্ব। এই পরিপ্রেক্ষিতে এক শতকেরও বেশি সময় পর রাশিয়া প্রথমবারের মতো ঋণখেলাপি হয়েছে বলে মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গ এক প্রতিবেদনে জানিয়েছে। যদিও ঋণ খেলাপি হওয়ার খবর নাকচ করে দিয়েছে ক্রেমলিন।