শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ ইং, সন্ধ্যা ৬:৪৩
শিরোনাম :
হাইওয়ে পুলিশ প্রধানকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম হাইওয়ে পুলিশ প্রধান এর সাথে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করলেন কুমিল্লা রিজিয়নের অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম হাইওয়ে পুলিশ এর ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম এর সাথে কুমিল্লা রিজিয়নের ২২ থানার অফিসার ইনচার্জদের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর কুমিল্লায় পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্সে অংশ গ্রহণ করলেন হাইওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি খাইরুল আলম স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপিকে ফুলেল শুভেচ্ছা জানালেন হাইওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম বগুড়ায় আইএফআইসি ব্যাংকের সিন্দুক ভেঙে ২৯ লাখ টাকা চুরি বেনজীরের দুর্নীতির তথ্যপ্রমাণ পাওয়া গেছে : দুদক জলবায়ু মোকাবিলায় ‘লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস’ অ্যাওয়ার্ড পেলেন প্রধানমন্ত্রী জম্মুতে হিন্দু তীর্থযাত্রীদের বহনকারী বাসে হামলা, নিহত ১০

রাশিয়ার অধিকৃত অঞ্চলে ইউক্রেনের হামলা, নিহত ৮

অনলাইন ডেস্ক  রাশিয়ার অধিকৃত অঞ্চলে ইউক্রেনের হামলায় অন্তত আটজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ১৭ জন।

বৃহস্পতিবার অধিকৃত অঞ্চলে এ হামলা চালায় ইউক্রেন বলে দাবি করেছে রাশিয়া। খবর বিবিসির।

ইউক্রেনের আঞ্চলিক গভর্নর ওলেক্সান্ডার প্রোকুদিন বলেন, রাশিয়ার খেরসন অঞ্চলের একটি গ্রামে গোলাবর্ষণে পাঁচ বছরের এক ছেলেসহ তিনজন মারা গেছেন এবং দুজন আহত হয়েছেন।

তিনি বলেন, জেলেনিভকার একটি দোকানের বাইরে শেল বিস্ফোরণের পর তারা নিহত হন।

দখলকৃত দোনেৎস্কে, ইউক্রেনের হামলায় পাঁচজন নিহত এবং ১৫ জন আহত হয়েছেন, সেই শহরের রাশিয়ান সমর্থিত মেয়র বলেছেন।

আলেক্সি কুলেমজিন ইউক্রেনীয় বাহিনীকে অভিযুক্ত করে বলেন, শুধু বুধবারই শহরে ১৬৩টি শেল এবং ২০টি রকেট নিক্ষেপ করা হয়েছে, আহতদের মধ্যে একটি ১৩ বছর বয়সি শিশু রয়েছে।

বেসামরিক মৃত্যুর দাবির পাশাপাশি তিনি দাবি করেছেন, ইউক্রেনের হামলায় আবাসিক বাড়ি ও অ্যাপার্টমেন্ট বিল্ডিংগুলোতে আঘাত করেছিল এবং অবকাঠামোর ক্ষতি হয়েছে। অন্য একজন রাশিয়ান সমর্থিত কর্মকর্তা একই মৃতের সংখ্যা দিয়েছেন, তবে বলেছেন— ২৩ জন আহত হয়েছেন।

ইউক্রেনের পূর্বে অবস্থিত শহরটি ২০১৪ সাল থেকে রাশিয়াপন্থি বিচ্ছিন্নতাবাদীদের নিয়ন্ত্রণে রয়েছে এবং বিস্তৃত দোনেৎস্ক অঞ্চলটি গত বছর রাশিয়া কর্তৃক অবৈধভাবে সংযুক্ত করেছে।

বিবিসি স্বাধীনভাবে কোনো দেশের অভিযোগের সত্যতা যাচাই করতে পারেনি।

জেলেনিভকার ওপর হামলার পর, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি নিশ্চিত করেছেন যে মারা যাওয়া ছেলেটির নাম ভেসেভোলোড, তিনি যোগ করেছেন যে জুলাই মাসে তার বয়স হবে ছয়।

তিনি বলেন, এটি সন্ত্রাসীদের দ্বারা আরেকটি আর্টিলারি আক্রমণ ছিল, লোকেরা কেবল একটি সাধারণ দোকানের কাছে রাস্তায় ছিল।