রবিবার, ১৯শে মে, ২০২৪ ইং, সকাল ৯:৩৮
শিরোনাম :
জো বাইডেনের ভুয়া উপদেষ্টা হাজিরকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল ন্যায়বিচার পাওয়া প্রত্যেক নাগরিকের মৌলিক অধিকার: প্রধান বিচারপতি নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ ৪ জনের মৃত্যু ৪ বিভাগে আরও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট বরিশালে এপিবিএন পুলিশের কার্যালয়ে “এপিবিএন নার্সারীর” শুভ উদ্ধোধন দুমকি উপজেলা নির্বাচনে মাল্টা কাওসার এর হামলার স্বীকার আনারস কর্মী দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাচ্ছে তাপপ্রবাহ, গরমে বাড়তে পারে অস্বস্তি দুই দিনের রাষ্ট্রীয় সফরে চীনে পৌঁছেছেন পুতিন বরিশাল সহ ৫ বিভাগে আবারও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট জারি কনডেম সেলে বন্দি রাখা নিয়ে রায়ের বিরুদ্ধে আপিল করবে সরকার

কোরবানির ঈদের ছুটিতে কুয়াকাটায় আগত পর্যটকদের নিরাপত্তা বিষয়ে করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

ডেস্করিপোর্ট  আসন্ন পবিত্র ঈদ-উল-আযাহা উপলক্ষে আগামী ২৫ জুন থেকে ২ জুলাই পর্যন্ত ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিয়নের পক্ষ থেকে বিশেষ নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

মঙ্গলবার বেলা ১১ টায় ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিওনের পুলিশ সুপার ড. আশরাফুর রহমান এর সভাপতিত্বে কুয়াকাটা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মতবিনিময় সভায় কোরবানির ঈদের ৫ দিনের ছুটিকে ঘিরে কুয়াকাটায় আগত অসংখ্য পর্যটকদের সেবা ও নিরাপত্তায় বিশেষ উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।
মতবিনিময় সভায় কুয়াকাটা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি ও কুয়াকাটা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ার হোসেন আনু, কুয়াকাটা প্রেসক্লাবের সাবেক সভাপতি এ এম মিজানুর রহমান বুলেট, মহিপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ মনিরুল ইসলাম, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম মিরন, মহিপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মাহতাব হাওলাদার, কুয়াকাটা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান, কাজী সাঈদ, সাংবাদিক হোসাইন আমির প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের পুলিশ পরিদর্শক আবু হাসনাইন পারভেজ, হুমায়ুন কবির ও ইসমাইল হোসেন উপস্থিত ছিলেন।

মতবিময় সভায় কুয়াকাটা পর্যটন এলাকায় অবস্থিত হোটেল মোটেল,রিসোর্টে সিসি ক্যামেরা নজরদারিসহ সার্বিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করার উপর বিশেষ গুরুত্ব আরোপ করা হয়।
কুয়াকাটা পর্যটন এলাকায় নির্বিঘ্নে চলাচলের জন্য ট্যুরিস্ট পুলিশ কর্তৃক ট্রাফিক নিয়ন্ত্রন ব্যবস্থা গ্রহন করা হয়েছে। সৈকতে পর্যটকদের নির্বিঘ্ন নিরাপত্তা নিশ্চিতে পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকে বিশেষ নজরদারি থাকবে।
কুয়াকাটা সমুদ্র সৈকত এলাকায় ট্যুরিস্ট পুলিশ সিসি ক্যামেরার মাধ্যমে বিশেষ নজরদারী ব্যবস্থাও গ্রহন করেছেন। আগত পর্যটক দর্শনার্থীরা সমুদ্রে গোসলে নেমে যাতে কোন অনাকাঙ্খিত ঘটনার শিকার না হয় এজন্য উদ্ধারকারী দলও প্রস্তুত রাখা হবে। পর্যটন এলাকায় অপরাধ নিয়ন্ত্রনে চেকপোষ্ট ও তল্লাশি কার্যক্রম পরিচালনা করার জন্য উদ্যোগ নেওয়া হয়েছে। পর্যটকদের হয়রানী রোধে স্টেকহোল্ডারদের সাথে মতবিনিময় ও সচেতনতামূলক কার্যক্রম হাতে নেয়া হয়েছে। ট্যুরিস্ট পুলিশ হেল্পডেক্সে লস্ট এন্ড ফাউন্ড বক্সের মাধ্যমে পর্যটকদের হারানো মালামাল প্রকৃত মালিকের নিকট হস্তান্তর, ফায়ার সার্ভিস ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সাথে সমন্বয় করে জরুরী অবস্থা মোকাবেলায় ব্যবস্থা নেয়া হবে।
অপরদিকে মটর সাইকেল, ক্যামেরাম্যান, অটোরিকশা, অটোভ্যান চালক কতৃক পর্যটক হয়রানি বন্ধে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান পুলিশ সুপার ড. আশরাফুর রহমান।

অন্যদিকে পর্যটন স্পট সমূহে অতিরিক্ত ট্যুরিস্ট পুলিশ সদস্য মোতায়েন থাকবে। পর্যটকরা যেকোন প্রয়োজনে ট্যুরিস্ট পুলিশ এর হটলাইন নম্বরে যোগাযোগ করতে পারবেন এই হট লাইন নম্বরে ০১৮৮৭-৮৭৮৭৮৭ ও ০১৩২০-২২২২২২ যোগাযোগ করে আপনার অভিযোগ এবং সহযোগিতা নিতে পারবেন। ২৪ ঘন্টা খোলা থাকে হট লাইন নম্বর।