মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ ইং, বিকাল ৩:২৬
শিরোনাম :
রাইসির মরদেহ উদ্ধার, নেওয়া হচ্ছে তাবরিজে কুমিল্লা রিজিয়ন ও ময়নামতি হাইওয়ে থানা তদন্ত ও প্রসিকিউশন দাখিলে শ্রেষ্ঠত্ব অর্জন করলেন অতিরিক্ত ডিআইজি খাইরুল আলম মারা গেছেন প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি: ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম হেলিকপ্টার দুর্ঘটনার পর ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর খোঁজ পাওয়া যায়নি কর্মপরিবেশের সঙ্গে শ্রমিকদের জীবনমান নিশ্চিত করতে হবে: প্রধানমন্ত্রী বরিশালে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যক্রম বাস্তবায়নে মাঠে নেমেছে ট্রাফিক পুলিশ জো বাইডেনের ভুয়া উপদেষ্টা হাজিরকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল ন্যায়বিচার পাওয়া প্রত্যেক নাগরিকের মৌলিক অধিকার: প্রধান বিচারপতি নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ ৪ জনের মৃত্যু ৪ বিভাগে আরও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট

যুক্তরাষ্ট্রে বিমান বিধ্বস্ত হয়ে প্রাণ গেল পাইলটের

অনলাইন ডেস্ক  যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে যুক্তরাষ্ট্রের মেরিন কর্পসের এফ/এ-১৮ হর্নেট এর এক পাইলট নিহত হয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে সান ডিয়েগোর কাছে এ দুর্ঘটনা ঘটে। এক বিবৃতিতে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়েছে, ওই যুদ্ধবিমানে পাইলট ছাড়া আর কোনো আরোহী ছিল না।

দুর্ঘটনার পর পরই সেখানে উদ্ধার ও তল্লাশি টিমের সদস্যদের মোতায়েন করা হয়। তারা ঘটনাস্থল থেকে পাইলটের মরদেহ উদ্ধারের পরই তার নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

নর্থ ক্যারোলিনার সেকেন্ড মেরিন এয়ারক্রাফট উইং অ্যান্ড মেরিন কর্পস এয়ার স্টেশন চেরি পয়েন্ট এক বিবৃতিতে যুদ্ধবিমান বিধ্বস্ত ও এর পাইলটের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে।

ওই বিবৃতিতে নিহত পাইলটের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করা হয়েছে। তবে এখনই ওই পাইলটের পরিচয় জানানো হচ্ছে না।

কী কারণে ওই দুর্ঘটনা ঘটেছে তা এখনো নিশ্চিত নয়। ওই দুর্ঘটনার বিষয়ে তদন্ত শুরু হয়েছে বলে নিশ্চিত করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এফ/এ-১৮ হর্নেট হলো যুক্তরাষ্ট্রের প্রথম যুদ্ধবিমান, যা সব আবহাওয়ায় কার্যক্রম পরিচালনায় সক্ষম। এটি শত্রুপক্ষকে আক্রমণের জন্য বহুল ব্যবহৃত বিমান।