রবিবার, ১৮ই মে, ২০২৪ ইং, রাত ৪:২২
শিরোনাম :
জো বাইডেনের ভুয়া উপদেষ্টা হাজিরকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল ন্যায়বিচার পাওয়া প্রত্যেক নাগরিকের মৌলিক অধিকার: প্রধান বিচারপতি নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ ৪ জনের মৃত্যু ৪ বিভাগে আরও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট বরিশালে এপিবিএন পুলিশের কার্যালয়ে “এপিবিএন নার্সারীর” শুভ উদ্ধোধন দুমকি উপজেলা নির্বাচনে মাল্টা কাওসার এর হামলার স্বীকার আনারস কর্মী দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাচ্ছে তাপপ্রবাহ, গরমে বাড়তে পারে অস্বস্তি দুই দিনের রাষ্ট্রীয় সফরে চীনে পৌঁছেছেন পুতিন বরিশাল সহ ৫ বিভাগে আবারও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট জারি কনডেম সেলে বন্দি রাখা নিয়ে রায়ের বিরুদ্ধে আপিল করবে সরকার

দুমকি উপজেলা লকডাউন ঘোষণা

দুমকি প্রতিনিধি  পটুয়াখালী জেলার দুমকি উপজেলায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। মৃত্যুর ঘটনার পরদিন দুমকি উপজেলাকে লকডাউন ঘোষণা করেছে পটুয়াখালী জেলা প্রশাসন।

নিহত যুবক দেলোয়ার হোসেন ওরফে দুলাল হাওলাদার (৩২) দুমকি উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের দুমকি গ্রামের ২নং ওয়ার্ডের বাসিন্দা আবদুস সোবাহানের পুত্র। দুলাল নারায়ণগঞ্জের একটি পোশাক কারখানায় কর্মরত ছিলেন।

পটুয়াখালী সিভিল সার্জন ডাক্তার মোহাম্মদ জাহাংগীর আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয়দের বরাত দিয়ে তিনি জানান, এপ্রিলের প্রথম দিকে দোলোয়ার হোসেন ওরফে দুলাল নারায়ণগঞ্জ থেকে পালিয়ে পটুয়াখালীর দুমকি উপজেলার গ্রামের বাড়িতে আসেন। আসার সময়ে তিনি জ্বর, গলাব্যথা, কাশিতে আক্রান্ত ছিলেন। এ ঘটনা স্থানীয়রা উপজেলা প্রশাসনকে অবহিত করলে উপজেলার প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগের সমন্বয়ে তাকে কোয়ারেন্টিনে রেখে চিকিৎসা দেয়া হয়।

গত ৭ এপ্রিল দুলালের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠায় পটুয়াখালী স্বাস্থ্য বিভাগ। এ দিকে দুলাল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে মারা যান। প্রথমে ধারণা করা হয় দুলাল ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মারা গেছেন। কিন্তু আইইডিসিআরে পাঠানো রিপোর্টে বলা হয়, তিনি করোনায় আক্রান্ত ছিলেন।

এ ঘটনার পরদিন শুক্রবার পটুয়াখালী জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী দুমকি উপজেলাকে লকডাউন ঘোষণা করেছেন।

এ দিকে জেলা প্রশাসন লকডাউন ঘোষণার পরপরই শুক্রবার বেলা ১১টা থেকে দুমকি-বাউফল ও আভ্যন্তরীণ সড়কের সব যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে। লেবুখালী ফেরিঘাট, পাগলা বিশ্ববিদ্যালয় স্কয়ার, উপজেলা শহরের নসিব সিনেমা চত্বর, থানা ব্রিজ ও চরগরবদি ফেরিঘাটে চেকপোস্ট বসিয়েছে। শহরের ওষুধ ও নিত্যপণ্যের দোকান ব্যতিরেকে সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে।

দুমকি থানার ওসি মো. মেহেদী হাসান বলেন, সবাইকে নিজ নিজ বাড়িতে অবস্থান করার নির্দেশনা দেয়া হচ্ছে। নির্দেশনা না মানলে তাদের আইনের আওতায় আনা হবে।