সোমবার, ৬ই জুলাই, ২০২০ ইং, রাত ১১:২৬
শিরোনাম :
মানবপাচারে জড়িত পিয়নের ব্যাংক অ্যাকাউন্টে ৩০ কোটি টাকা আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা আরোপ শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দেয়ার উদ্যোগ মাহিলাড়া ইউনিয়ন পরিষদে জীবানুনাশক টানেল স্থাপণ ফুলবাড়ীতে গরীব অসহায় বানভাসিদের মাঝে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ কুড়িগ্রামে বন্যার পানি কমলেও দুর্ভোগ কমেনি বরিশালে চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে ইমারত নির্মাণ শ্রমীকদের বিক্ষোভ বানিয়াচংয়ে করোনা আক্রান্তের বাড়িতে ফলের ঝুঁড়ি নিয়ে গেলেন উপজেলা চেয়ারম্যান রাস্ট্রীয় পাট কল বন্ধ করার প্রতিবাদে বরিশালে মানবন্ধন কর্মসূচি পালিত ঝালকাঠিতে নতুন করে ৭ জন করোনায় আক্রান্ত

বরিশালে ১৫৩৭ ব্যক্তি- প্রতিষ্ঠানকে ৫২ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক  বরিশাল জেলায় করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধ, স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা বাস্তবায়নে গত সাড়ে ৩ মাসে ভ্রাম্যমাণ আদালতের ৪০৭টি অভিযান পরিচালিত হয়েছে। এসব অভিযানে ১ হাজার ৫৩৭ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৫২ লাখ টাকারও বেশি জরিমানা করা হয়েছে বলে জানিয়েছে বরিশাল জেশাসন দপ্তর।

জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানায়, দেশে উদ্ভূত করোনা পরিস্থিতিতে গত ১০ মার্চ থেকে ১৮ জুন পর্যন্ত ৪০৭টি মোবাইল কোর্টে ৮ শ’ ব্যক্তি ও ৭৩৭টি প্রতিষ্ঠানকে মোট ৫২ লাখ ৫৪ হাজার ৮৮৫ টাকা জরিমানা করা হয়। এছাড়া এসব অভিযানে ৫৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও ১৩টি প্রতিষ্ঠান সিলগালা করে দেওয়া হয়।

এব্যাপারে জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে জনগণকে রক্ষায় প্রশাসন সবসময় সচেষ্ট রয়েছে। জনস্বার্থে বরিশাল জেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের এ ধরনের অভিযান ধাঅব্যাহত থাকবে।