সোমবার, ৬ই জুলাই, ২০২০ ইং, রাত ১১:৫১
শিরোনাম :
মানবপাচারে জড়িত পিয়নের ব্যাংক অ্যাকাউন্টে ৩০ কোটি টাকা আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা আরোপ শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দেয়ার উদ্যোগ মাহিলাড়া ইউনিয়ন পরিষদে জীবানুনাশক টানেল স্থাপণ ফুলবাড়ীতে গরীব অসহায় বানভাসিদের মাঝে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ কুড়িগ্রামে বন্যার পানি কমলেও দুর্ভোগ কমেনি বরিশালে চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে ইমারত নির্মাণ শ্রমীকদের বিক্ষোভ বানিয়াচংয়ে করোনা আক্রান্তের বাড়িতে ফলের ঝুঁড়ি নিয়ে গেলেন উপজেলা চেয়ারম্যান রাস্ট্রীয় পাট কল বন্ধ করার প্রতিবাদে বরিশালে মানবন্ধন কর্মসূচি পালিত ঝালকাঠিতে নতুন করে ৭ জন করোনায় আক্রান্ত

পটুয়াখালীতে নতুন করে ৪২ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ৩৬৬

পটুয়াখালী প্রতিনিধি  পটুয়াখালী জেলায় নতুন করে আরও ৪২ জনের শরীরে মহামারি করোনাভাইরাস  শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে ব্যবসায়ী, স্বাস্থ্যকর্মী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য রয়েছেন।

 

এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়াল ৩৬৬। গতকাল রোববার রাতে ঢাকা থেকে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদন আসার পর পটুয়াখালীর সিভিল সার্জন এই তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে জেলায় করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া এক ব্যক্তির নমুনা পরীক্ষার প্রতিবেদন ‘পজিটিভ’ এসেছে এদিন। ৭০ বছর বয়সী ওই ব্যক্তি করোনা উপসর্গ নিয়ে ১৬ জুন গলাচিপা স্বাস্থ্য কমপ্লেক্সে মারা যান। ওই দিনই তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছিল। গতকাল রাতে তাঁর নমুনা পরীক্ষার প্রতিবেদন ‘পজিটিভ’ এসেছে। পটুয়াখালী ২৫০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা মো. কামরুজ্জামান জানান, কোভিড-১৯ প্রটোকল অনুযায়ী তাঁর দাফন সম্পন্ন হয়।

এ নিয়ে জেলায় করোনা সংক্রমণ হয়ে মারা গেলেন ১৭ জন। এর মধ্যে বাউফলে ৭ জন, দুমকিতে ২, কলাপাড়ায় ২, সদর উপজেলায় ২, গলাচিপায় ২ এবং মির্জাগঞ্জ ও রাঙ্গাবালী উপজেলায় ১ জন করে রয়েছেন।

এর বাইরেও গতকাল পটুয়াখালী ২৫০ শয্যা হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে এক বৃদ্ধ মারা গেছেন। জেলায় নতুন করে কোভিড-১৯ আক্রান্ত ৭৩ ব্যক্তি সুস্থ ঘোষিত হয়ে আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে ২৫৯ জন আছেন।

পটুয়াখালীর জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, পটুয়াখালী জেলায় নতুন করে আরও ৪২ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে পটুয়াখালী জেলায় করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়াল ৩৬৬। কোভিড-১৯ আক্রান্ত ৭৩ জন সুস্থ হওয়ার পর আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন। ২৫৯ জন আছেন হোম আইসোলেশনে

পটুয়াখালী সিভিল সার্জন মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, গতকাল পর্যন্ত জেলায় ৩৬৬ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদনে করোনা ‘পজিটিভ’ এসেছে। তাঁদের মধ্যে মারা গেছেন ১৭ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৭৩ জন। তিনি বলেন, এ পর্যন্ত জেলায় মোট ৪ হাজার ১৭০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার প্রতিবেদন এসেছে ৩ হাজার ১৯৯ জনের। নমুনা দিয়ে রিপোর্টের অপেক্ষাধীন আরও ৯৭১ জন।