বুধবার, ২রা ডিসেম্বর, ২০২০ ইং, সন্ধ্যা ৭:২৯
শিরোনাম :
বকশীগঞ্জে জনপ্রতিনিধি ও সরকারি কর্মচারীদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করোনা ভাইরাস প্রতিরোধে ঝালকাঠি রিপোর্টার্স ইউনিটি’র ক্যাম্পেইন ও মাষ্ক বিতরণ অপরাধ নিয়ন্ত্রন করে অপরাধীকে ধরার বিষয়ে নিঃশ্বার্থ ভাবে কাজ করতে হবে: ডিসি খাইরুল আলম বরিশালে চিকিৎসা ব্যয় কমানোর লক্ষ্যে কর্মশালা অনুষ্ঠিত বাস মালিককে মারধর, বরিশাল থেকে ১০ রুটে বাস চলাচল বন্ধ বঙ্গবন্ধু একজন শিশু বান্ধব নেতা ছিলেন: বিএমপি কমিশনার চীনা চন্দ্রযানের চাঁদে সফল অবতরণ তুরস্কে বঙ্গবন্ধুর আর ঢাকায় আতাতুর্কের ভাস্কর্য নির্মাণের সিদ্ধান্ত মাস্ক থুতনিতে রেখে বাইরে ঘুরলে জরিমানা ডাবল করোনায় দেশে আরও ৩৮ মৃত্যু, নতুন শনাক্ত ২১৯৮

ঝালকাঠিতে ইলিশ শিকারের দায়ে ভ্রাম্যমান আদালতে দুই জেলের কারাদন্ড

ইমাম বিমান,ঝালকাঠি  ঝালকাঠিতে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে মা ইলিশ শিকারের অপরাধে দুই জেলেকে ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

ঝালকাঠি জেলার নলছিটি উপজেলাধীন সুগন্ধা নদীতে মা ইলিশ সংরক্ষন অভিযান বের হলে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে কতিপয় অসাধু জেলেরা নদীতে জাল ফেলে অবৈধ ভাবে মা ইলিশ শিকার করতে গেলে দুইজন আটক হয়। উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা মো.দেলোয়ার হোসেন ও সিএ এমএ কাইয়ুম,মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী এসএম সোয়েব প্রমুুখ সমন্ময়ে অভিযান পরিচালনা করেন।

নদীতে মা ইলিশ সংরক্ষন অভিযান পরিচালনার সময় ইলিশ মাছের জাল ফেলে গোপনে নৌকা নিয়ে মাছ ধরার সময় ২ জন জেলে প্রশাসনের হাতে আটক হয়। পরে আটককৃত জেলেদের ভাম্যমান আদালতে হাজির করা হলে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যজিষ্ট্রেট এনায়েত ও মিজানুর নামরে দুই জেলেকে একমাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যজিষ্ট্রেটরে দায়িত্ব পালন করেন উপজেলা নির্বাহী অফিসার(ভার:) মো.সাখাওয়াত হোসেন।

দন্ড প্রাপ্ত আসামিরা হলেন, নলছিটি উপজেলার গৌরিপাশা গ্রামের বাসিন্দা আলতাফ হোসেন খানের ছেলে মিজানুর রহমান খান(৩০) ও নুরু হাওলাদারের ছেলে এনায়েত হাওলাদার(৩০)। সুগন্ধা নদীতে বেশ কিছু নৌকা নিয়ে নদীতে অবৈধভাবে ইলিশ মাছ শিকারে নামলে প্রশাসনের টীম তাদের ধাওয়া করলে এনায়েত ও মিজানুর তাদের হাতে আটক হন।