বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং, সকাল ৯:২৩
শিরোনাম :
২ মাসের মধ্যে বেনজীরের দুর্নীতির প্রতিবেদন দাখিলের নির্দেশ তাপমাত্রা আরও বাড়বে, গরম কমার কোনো সম্ভাবনা নেই ব্যর্থতা কাঁধে নিয়ে ইসরায়েলের সামরিক গোয়েন্দা প্রধানের পদত্যাগ বান্দরবানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলি, কেএনএফ সদস্য নিহত সনদ বাণিজ্যের সঙ্গে জড়িত থাকার অভিযোগে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের স্ত্রী গ্রেপ্তার সারাদেশে ১০ দিনে পাঁচ লাখ গাছ লাগাবে ছাত্রলীগ ইসরায়েল, ইউক্রেনকে সামরিক সহায়তা দিতে যুক্তরাষ্ট্রে বিল পাস চট্টগ্রামে মৃদু ভূমিকম্প অনুভূত বাংলাদেশকে বন্যা নিয়ন্ত্রণে ৭১ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি ২৭ এপ্রিল পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ ঘোষনা

বরিশালে আশ্রয়ণ প্রকল্পের নিবাসীদের মাঝে কোরবানি উপলক্ষে গরু-ছাগল বিতরণ

শামীম আহমেদ  মুজিব বর্ষ উপলক্ষে আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় “আশ্রনের অধিকার-শেখ হাসিনার উপহার” হিসেবে বরিশাল সদর উপজেলার দ্বিতীয় দফার গৃহনির্মাণ কাজের অগ্রগতি কয়েক দফায় সরেজমিনে পরিদর্শন করেন বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

মঙ্গলবার ২০ জুলাই দুপুর ১ টায় বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের গিলাতলী গ্রামে মুজিব বর্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের গৃহনির্মাণ কাজের পরিদর্শণ করার পাশাপাশি তাদের জন্য ঈদুল আজহা উপলক্ষে একটি গরু ও ২ টি ছাগল উপহার হিসেবে বিতরণ করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

এসময় তিনি ২০৯ টি পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঈদ উপহার সামগ্রী হিসেবে চাল, ডাল, আলু, তেল, সেমাই, চিনি ইত্যাদি বিতরণ করেন।

এর মধ্যে চরমোনাই ইউনিয়নে ১৮৪ টি, চারবাড়িয়ায় ১২ টি ও চর কাউয়া ইউনিয়নে ১৩ টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর দেয়া শুভেচ্ছা উপহার সামগ্রিক বিতরণ করা হয়।

এছাড়াও কোরবানি উপলক্ষে জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি গরু দুইটি ছাগল বিতরণ করেন। যা কোরবানি দিন জবাই করে গোস্ত বিতরণ করা হবে।

এসময় উপস্থিত ছিলেন বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সাইদুর রহমান রিন্টু, সহকারী কমিশনার (ভূমি) ও বরিশাল সদর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার নিশাত তামান্না, সহকারী কমিশনার ও এনডিসি মোঃ নাজমূল হুদা, সহকারী কমিশনার সুব্রত বিশ্বাস দাস, উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাহবুবুর রহমান মধু, মহিলা ভাইস চেয়ারম্যান রেহানা বেগমসহ উপকার ভোগীরা উপস্থিত ছিলেন।

মুজিব বর্ষ উপলক্ষে বরিশাল জেলায় প্রথম দফায় ১৫৫৬ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করা হয়। এবার দ্বিতীয় দফায় বরিশাল জেলায় ৫৪৯ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের জন্য ঘরে নির্মাণ করা হচ্ছে। গত ২০ জুন মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন দের মাঝে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রম শুভ উদ্বোধন করা হয়।

এসময় বরিশাল জেলায় ২১৭ টি ঘর হস্তান্তর করা হয়। বাকি ৩৩২ টি গৃহ নির্মাণ কাজ চলছে আজ সেই সকল নির্মাণ কাজ সরজমিন পরিদর্শন করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। এসময় তিনি উপকার ভোগীদের সাথে কথা বলেন, তাদের কর্ম সংস্থান সৃষ্টির লক্ষ্যে করনীয় বিষয় নিয়ে আলোচনা করেন।

জেলা প্রশাসক বলেন, মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কাযক্রম চলমান রয়েছে। গৃহ নির্মাণ কাজ পরিদর্শন করেন। এসময় তিনি গৃহ নির্মাণ কাজের সাথে সংশ্লিষ্ট সকলের সাথে কথা বলেন।

এবং নির্মাণ কাজের বিভিন্ন দিক তুলে ধরে বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। তিনি এই মুজিববর্ষে সকল ভূমিহীন ও গৃহহীন দের জন্য ভূমি ও ঘরের ব্যবস্থা করছেন। আমরা তার জন্য সবাই দোয়া করবো তিনি যেনো এভাবে দেশের মানুষের জন্য কাজ করে যেতে পারে।