রবিবার, ২৪শে অক্টোবর, ২০২১ ইং, সকাল ১০:০১
শিরোনাম :

বরিশালে পানিসম্পদ প্রতিমন্ত্রীর ব্যক্তিগত তহবিল থেকে বিভিন্ন পূজামন্ডপে অনুদান প্রদান

শামীম আহমেদ  শারদীয় দুর্গাপূজা ২০২১ উদযাপন উপলক্ষে পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপি এর ব্যক্তিগত তহবিল থেকে বরিশাল মহানগর ও উপজেলার বিভিন্ন পূজামন্ডপের অনুকূলে অনুদান প্রদান করা হয়। আজ (১১ই) অক্টোবর সোমবার বেলা ১২টায় বরিশাল সার্কিট হাউস ধানসিড়ি সম্মেলন কক্ষে অনুদান প্রদান অনুষ্ঠিত হয়।

বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে। এসময় মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপহার হিসেবে বরিশাল জেলার ৬৩৩ টি পূজামন্ডপের অনুকূলে ৫শত কেজি করে চাল বিতরণ করা হয়। পাশাপাশি বরিশাল জেলা প্রশাসন এর পক্ষ থেকে ৬শত৩৩ টি পূজামন্ডপের জন্য ৬ হাজার ৫শত টিশার্ট, ৬শত৫০ টি হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপি।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রশান্ত কুমার দাস, বরিশাল সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুনিবুর রহমান, বিসিবির পরিচালক আলমগীর খান আলো, ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর শরীফ মোঃ আনিছুর রহমান (আনিছ শরীফ), উপজেলা ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট মাহবুবুর রহমান মধু,

জেলা পূজা উদযাপন পরিষদ এর সভাপতি রাখাল চন্দ্র দে, সাধারণ সম্পাদক মানিক মুখার্জী, সভাপতি মহানগর পূজা উদযাপন পরিষদ তমাল মালাকার ও সম্পাদক চঞ্চল দাশ পাপ্পাসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। শুরুতে সংক্ষিপ্ত এক আলোচনা শেষে প্রধান অতিথি পানিসম্পদ প্রতিমন্ত্রী নিজ হাতে তার ব্যক্তিগত তহবিল থেকে বরিশাল মহানগরী ও জেলার ৬৮ টি পূজামন্ডপের জন্য ৭ হাজার টাকা করে মোট ৪ লক্ষ ৭৬ হাজার টাকা বিতরণ করেন।

পাশাপাশি প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপহার হিসেবে ৫শত কেজি করে চালের ডিউ লেটার তুলে দেওয়া হয়। একই সময় জেলা প্রশাসনের পক্ষ থেকে ৬শত ৩৩ টি পূজামন্ডপের জন্য ৬ হাজার ৫শত টিশার্ট এবং ৬শত ৩৩ টি হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়।

ভক্তরা মা দুর্গার আরাধনায় অপেক্ষা কাঙ্খিত দিনের জন্য। জেলা প্রশাসনের পক্ষ থেকে পূজাকে ঘিরে এরই মধ্যে নেওয়া হয়েছে সব ধরনের প্রস্তুতি। বরিশাল জেলায় মোট পূজা মন্ডপের সংখ্যা ৬’শত ৩৩ টি। এর মধ্যে বাকেরগঞ্জ উপজেলা ৭১ টিকে, গৌরনদী উপজেলা ৮৫ টি, মুলাদী উপজেলা ১১ টি, মেহেন্দিগঞ্জ উপজেলা ২৪ টি, হিজলা উপজেলা ১৫ টি, আগৈলঝাড়া উপজেলা ১শত৫৯ টি, বাবুগঞ্জ উপজেলা ২৫ টি,

বরিশাল সদর উপজেলায় ২৪ টি, বরিশাল মহানগর ৪৪ টি, বানারীপাড়া উপজেলা ৫৯ টি, উজিরপুর উপজেলা ১শত১৬ টি পূজা মন্ডপ। প্রস্তুত রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা, পূজা উদযাপন কমিটির পক্ষ থেকে নেওয়া হয়েছে নিরাপত্তা কার্যক্রম।জেলা প্রশাসক বলেন, পূজা নির্বিঘœ করতে নেয়া হয়েছে পর্যাপ্ত ব্যবস্থা। থাকছে পর্যাপ্ত মোবাইল কোর্ট টিম।