শনিবার, ২০শে মে, ২০২২ ইং, ভোর ৫:২৪

ড. মাহাথিরের শারীরিক অবস্থার উন্নতি

অনলাইন ডেস্ক  দীর্ঘ দুই দশকের বেশি সময় মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর দায়িত্বে ছিলেন ড. মাহাথির মোহাম্মাদ। অসুস্থ হয়ে তিনি বর্তমানে দেশটির ন্যাশনাল হার্ট ইনস্টিটিউটে চিকিৎসাধীন।

রাশিয়ার সংবাদমাধ্যম রয়র্টাসের এক প্রতিবেদনে বলা হয়েছে— মাহাথির মেয়ে মেরিনা জানিয়েছেন, মাহাথিরের শারীরিক অবস্থা কিছুটা উন্নতি হয়েছে। তিনি পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলছেন। এমনকি মজাও করছেন।

৯৬ বছর বয়সি মাহাথির মানুষকে খুব বেশি উদ্বিগ্ন না হওয়ার জন্য অনুরোধ করেছেন বলে জানিয়েছেন তার মেয়ে মেরিনা।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, হাসপাতালে ভর্তির পর বিভিন্ন দেশের নেতা ও জনগণ মাহাথিরের আরোগ্য কামনা করেছেন। এ প্রসঙ্গে মেরিনা বলেন, যারা মাহাথিরের দ্রুত আরোগ্য চেয়ে প্রার্থনা করেছেন, তাদের জন্য শুভকামনা জানিয়েছেন; তাদের প্রতি মাহাথির ও তার পরিবারের পক্ষ থেকে ধন্যবাদ।

গত ডিসেম্বরে হাসপাতালে ভর্তি করা হয়েছিল মাহাথিরকে। সে মাসেই তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। ৮ জানুয়ারি আবার তাকে ন্যাশনাল হার্ট ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেখানে এখন তিনি বিশেষজ্ঞদের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন।

মাহাথির আগেও হৃদ্রোগে আক্রান্ত হয়েছিলেন। তাকে বাইপাস সার্জারি করতে হয়েছিল।

মালয়েশিয়ার সাবেক এই প্রধানমন্ত্রীর এখন কী কী শারীরিক সমস্যা রয়েছে, তা নিশ্চিত হওয়া যায়নি। মাহাথিরের বর্তমান শারীরিক অবস্থা নিয়ে তার মুখপাত্র ও মেয়ে স্পষ্ট করে কিছু বলেননি।