সোমবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং, রাত ১:০৭
শিরোনাম :
জানুয়ারি মাসে মাদক উদ্ধারে শ্রেষ্ঠত্ব অর্জন করলো হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিওন ভাষা শহিদদের প্রতি অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম এর শ্রদ্ধা নিবেদন কুমিল্লা রিজিয়নের খাটিহাতা হাইওয়ে থানায় বিশেষ কল্যাণ সভা অনুষ্ঠিত পার্বতীপুরে মালবাহী ট্রেন লাইনচ্যুত: রেল যোগাযোগ বিচ্ছিন্ন রংপুর স্মার্ট বিচার বিভাগ গড়ে তোলার প্রত্যয় প্রধানমন্ত্রীর রমজানে পণ্যের দাম বাড়ালে কঠোর ব্যবস্থা: সালমান এফ রহমান অবসরের ৬ মাসের মধ্যে এমপিওভুক্ত শিক্ষকদের অবসর ভাতা প্রদানের নির্দেশ পটুয়াখালীতে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে দুর্নীতি প্রতিরোধে করণীয় শীর্ষক ওলামা মাশায়েখ সম্মেলন অনুষ্ঠিত চরকাউয়ায় পাওনা টাকা চাওয়ায় প্রতিপক্ষের হামলায় আনসার সদস্য সহ আহত ৩ বরিশালে ক্ষদ্র মৎস্যজীবী জেলেদের ৭দফা দাবী আদায়ের লক্ষ্যে বিক্ষোভ

পাকিস্তানে আত্মঘাতী বিস্ফোরণে নিহত ২

অনলাইন ডেস্ক ।। পাকিস্তানে ফের আত্মঘাতী বিস্ফোরণের ঘটনা ঘটেছে। দেশটির হাফিজ গুল বাহাদুর গ্রুপের সঙ্গে সম্পৃক্ত একজন আফগান আত্মঘাতী বোমা হামলাকারী খাইবার পাখতুনখোয়ার বান্নু জেলায় নিরাপত্তা বাহিনীর বহর লক্ষ্য করে এই বিস্ফোরণ ঘটিয়েছে। এতে নিহত হয়েছেন ২ বেসামরিক ও তিন সেনাসহ আহত হয়েছেন ১০ জন।

সোমবার পাকিস্তান সেনাবাহিনীর মিডিয়া শাখা এ কথা জানিয়েছে। খবর জিও নিউজের।

ইন্টার-সার্ভিস পাবলিক রিলেশনস (আইএসপিআর) বলেছে, একটি মোটরসাইকেলবাহী আত্মঘাতী বোমারু রোববার বাক্কা খেলা এলাকায় দুর্ভাগ্যজনক ঘটনাটি ঘটিয়েছে। আহতদের মধ্যে সাতজন বেসামরিক এবং তিনজন সেনা। এলাকার সন্ত্রাসীদের নির্মূল করার জন্য অভিযান চলছে।

বোমা হামলার পেছনে নিষিদ্ধ তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) একটি দল জড়িত বলে জানা গেছে। সাম্প্রতিক মাসগুলোতে পাকিস্তান সন্ত্রাসবাদের ঊর্ধ্বগতির সম্মুখীন হয়েছে, টিটিপি ও অন্যান্য জঙ্গি সংগঠনগুলো নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে তাদের তৎপরতা জোরদার করেছে৷

সেন্টার ফর রিসার্চ অ্যান্ড সিকিউরিটি স্টাডিজ (সিআরএসএস) অক্টোবরে প্রকাশিত একটি প্রতিবেদনে উল্লেখ করেছে, নিরাপত্তা বাহিনী ২০২৩ সালের প্রথম নয় মাসে কমপক্ষে ৩৮৬ জন কর্মীকে হারিয়েছে যা আট বছরের সর্বোচ্চ।

খাইবার পাখতুনখাওয়া এবং বেলুচিস্তান ছিল সহিংসতার প্রাথমিক কেন্দ্র। এই সময়ের মধ্যে রেকর্ড করা সমস্ত প্রাণহানির প্রায় ৯৪ শতাংশ ও ৮৯ শতাংশ আক্রমণ (সন্ত্রাসবাদ ও নিরাপত্তা বাহিনীর অভিযানসহ) রেকর্ড করা হয়েছে।

চলতি বছরের সেপ্টেম্বরে পররাষ্ট্র দপ্তর আফগানিস্তানে সন্ত্রাসীদের মাধ্যমে পাকিস্তান ও তার নিরাপত্তা সংস্থাগুলোতে আক্রমণ করার জন্য ‘উন্নত অস্ত্র’ ব্যবহার করা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিল।