সোমবার, ৬ই জুলাই, ২০২০ ইং, রাত ১১:০০
শিরোনাম :
মানবপাচারে জড়িত পিয়নের ব্যাংক অ্যাকাউন্টে ৩০ কোটি টাকা আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা আরোপ শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দেয়ার উদ্যোগ মাহিলাড়া ইউনিয়ন পরিষদে জীবানুনাশক টানেল স্থাপণ ফুলবাড়ীতে গরীব অসহায় বানভাসিদের মাঝে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ কুড়িগ্রামে বন্যার পানি কমলেও দুর্ভোগ কমেনি বরিশালে চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে ইমারত নির্মাণ শ্রমীকদের বিক্ষোভ বানিয়াচংয়ে করোনা আক্রান্তের বাড়িতে ফলের ঝুঁড়ি নিয়ে গেলেন উপজেলা চেয়ারম্যান রাস্ট্রীয় পাট কল বন্ধ করার প্রতিবাদে বরিশালে মানবন্ধন কর্মসূচি পালিত ঝালকাঠিতে নতুন করে ৭ জন করোনায় আক্রান্ত

সোলাইমানি হত্যায় ট্রাম্পের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

অনলাইন ডেস্ক  মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে ইরানের একটি  আদালত। সোমবার (২৯ জুন) এ গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে বলে খবর দিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

তেহরানের প্রসিকিউটর আলি আলকাসিমেহর জানান, শুধু ট্রাম্প নয়, হত্যা ও সন্ত্রাসী কার্যক্রমের দায়ে আরো অন্তত ৩০ মার্কিনির বিরুদ্ধে কার্যক্রমের অভিযোগ আনা হয়েছে। তিনি জানান ইন্টারপোলের মাধ্যমে রেড নোটিশ জারির জন্য তদবির করছে ইরান।

এর মাত্র কয়েকমাস আগেই ইরানের কুদস ফোর্সের প্রধান জেনারেল কাশেম সোলেইমানির গাড়িবহরে ড্রোন হামলা করে যুক্তরাষ্ট্র। বাগদাদ বিমানবন্দরের সামনের রাস্তায় সেই হামলায় নিহত হন জেনারেল কাশেম সোলাইমানি।

তবে ইন্টারপোলের রেড নোটিশ জারির করার সম্ভাবনা খুব কম। কারণ সংস্থাটির নির্দেশিকায় রাজনৈতিক প্রকৃতির কোনও হস্তক্ষেপ বা কর্মকাণ্ডে ইন্টারপোল জড়িত হতে পারবে না।